বঙ্গোপসাগরে ‘জলদস্যু’দের হামলায় আহত ১২ জেলে

Looks like you've blocked notifications!
বঙ্গোপসাগরে গতকাল রাতে জলদস্যুদের হামলায় এক জেলে গুলিবিদ্ধসহ ১২ জন আহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। আহত জেলেদের মধ্যে ১১ জনকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। ছবি : এনটিভি

বঙ্গোপসাগরে জলদস্যুদের হামলায় এক জেলে গুলিবিদ্ধসহ ১২ জন আহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

গতকাল শনিবার রাত ১০টার দিকে বরগুনার পাথরঘাটা থেকে ১৫০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে বঙ্গোপসাগরের পশ্চিমবাম এলাকায় এ ঘটনা ঘটে।

আহত জেলেদের প্রাথমিকভাবে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে গুলিবিদ্ধ জেলে মো. নাসিরকে উন্নত চিকিৎসার জন্য বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

আহত কয়েকজন জেলে জানান, শনিবার রাতে পশ্চিমবাম এলাকায় জাল ফেলে এফবি জাকিয়া নামে একটি মাছ ধরার ট্রলারে অপেক্ষা করছিলেন তাঁরা। এ সময় জলদস্যুদের একটি ট্রলার তাঁদের ট্রলারের কাছে আসে। বিষয়টি বুঝতে পেরে জেলেরা ট্রলার নিয়ে পালানোর চেষ্টা করেন। এর পর জলদস্যুরা তাঁদের ট্রলার লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায়। এতে ট্রলারের মাঝি ও জেলে মো. নাসির কোমরে গুলিবিদ্ধ হন।

জেলেরা আরো জানান, জলদস্যুরা ট্রলারে উঠে ১২ জেলেকে পিটিয়ে গুরুতর আহত করে মাছ-জালসহ রসদসামগ্রী লুটে নিয়ে সুন্দরবনের গহিনে চলে যায়।

খোঁজ নিয়ে জানা যায়, গুলিবিদ্ধ ও আহত জেলেরা আজ রোববার বেলা ১১টার দিকে পাথরঘাটা পৌঁছান। সেখানে উপস্থিত অন্য জেলেরা তাঁদের পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জিয়াউল হক বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।