বড়হাটের ‘জঙ্গি আস্তানা’য় সোয়াট, গুলির শব্দ

Looks like you've blocked notifications!
মৌলভীবাজার সদর উপজেলার বড়হাট এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে গত বুধবার থেকে একটি বাড়ি ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পুরোনো ছবি

মৌলভীবাজার সদর উপজেলার ফতেপুরে (এলাকাটি নাসিরপুর নামেও পরিচিত) অভিযানের পর এবার শহরের ৬ নম্বর ওয়ার্ডের বড়হাট এলাকায় আরেকটি ‘জঙ্গি আস্তানা’য় পৌঁছেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিশেষ অস্ত্র ও কৌশল ইউনিট (সোয়াট)।

আজ শুক্রবার সকাল ৮টার দিকে সোয়াট সদস্যরা ঘটনাস্থলে পৌঁছান।

এর আগে গতকাল বৃহস্পতিবার রাতভর ওই এলাকা রেকি করেন বিশেষ এই বাহিনীর সদস্যরা।

এদিকে, সকাল পৌনে ৯টার দিকে ওই বাড়ির ভেতর থেকে বেশ কয়েকটি গুলির শব্দ শোনা গেছে।

বৃহস্পতিবার রাতে মৌলভীবাজার জেলার অতিরিক্ত পুলিশ সুপার রওশনুজ্জামান এনটিভি অনলাইনকে বলেন, ‘এরই মধ্যে একটি অভিযান (ফতেহপুর) শেষ হয়েছে। এখন আমরা বড়হাটে অভিযানের প্রস্তুতি নিচ্ছি। রাতে রেকি করা হবে। কাল শুক্রবার সকাল থেকে অভিযান শুরু হতে পারে।’

গতকাল বিকেল সাড়ে ৪টার দিকে সদর উপজেলার ফতেপুরে  ‘জঙ্গি আস্তানা’য় আইনশৃঙ্খলা বাহিনীর ‘অপারেশন হিটব্যাক’ শেষ হয়। এতে সাত থেকে আটজন নিহত হয়েছেন বলে জানিয়েছেন কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। অভিযান শেষে বিকেলে সদর উপজেলার খলিলপুর ইউনিয়ন কমপ্লেক্সে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

মৌলভীবাজার শহরের বড়হাট ও সদর উপজেলার ফতেপুর এলাকায় দুটি বাড়ি গত বুধবার থেকে ঘেরাও করে রাখেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এই বাড়ি দুটির মালিক লন্ডনপ্রবাসী সাইফুর রহমান।