বরিশাল সিটি করপোরেশনের কর্মীদের কর্মবিরতি প্রত্যাহার

Looks like you've blocked notifications!
বরিশাল সিটি করপোরেশনের এনেক্স ভবনে আজ রোববার সন্ধ্যায় মেয়র, জেলা প্রশাসন, পুলিশ কর্মকর্তা ও সুশীল সমাজের নেতা ও কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে বৈঠক হয়। ছবি : এনটিভি

বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দেওয়ায় সাতদিন পর কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দিয়েছে বরিশাল সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা। 

আজ রোববার সন্ধ্যায় সিটি করপোরেশনের এনেক্স ভবনে মেয়র, জেলা প্রশাসন, পুলিশ কর্মকর্তা ও সুশীল সমাজের নেতা ও কর্মকর্তা-কর্মচারীদের প্রায় আড়াই ঘণ্টার সমঝোতা বৈঠক শেষে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা শেষে আন্দোলনকারীদের পক্ষে সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মকর্তা দীপক লাল মৃধা জানান, মেয়র তাদের কিছু দাবি মেনে নেওয়ায় এবং চলমান এইচএসসি পরীক্ষায় পরীক্ষার্থীদের কথা এবং নাগরিক দুর্ভোগের কথা বিবেচনা করে তাঁরা কর্মবিরতির কর্মসূচি প্রত্যাহার করার সিদ্ধান্ত নেন। 

সিটি করপোরেশনের মেয়র আহসান হাবিব কামাল জানিয়েছেন, কর্মকর্তা-কর্মচারীদের যে কয় মাসের বকেয়া রয়েছে তার মধ্য থেকে দুই মাসের বেতন এবং প্রতিবার বেতনের সঙ্গে পাঁচটি করে প্রভিডেন্ট ফান্ডের টাকা প্রদানের আশ্বাসে আন্দোলনকারীরা তাদের কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছেন।
 
এর আগে পাঁচ মাসের বকেয়া বেতনের দাবিতে লাগাতার কর্মবিরতি শুরু করেন বরিশাল সিটি করপোরেশনের দুই হাজার ১৩১ জন কর্মকর্তা-কর্মচারী। পরিচ্ছন্নতা কার্যক্রম বন্ধ করে দেওয়ায় আবর্জনার ভাগারে পরিণত হয় গোটা নগরী।