‘আতিয়া মহলে’র ২ লাশ উদ্ধার, বিস্ফোরক রয়েছে

Looks like you've blocked notifications!
সিলেটের শিববাড়ী এলাকায় আজ সংবাদ সম্মেলনে বক্তব্য দেন র‍্যাব ৯-এর অধিনায়ক। ছবি : এনটিভি

সিলেট শিববাড়ী এলাকায় ‘জঙ্গি আস্তানা’ ‘আতিয়া মহলে’ পড়ে থাকা দুই ‘জঙ্গি’র লাশ উদ্ধার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। তবে সেখানে এখনো অবিস্ফোরিত বোমা, গ্রেনেড থাকতে পারে। তাই অভিযান অব্যাহত রাখবে পুলিশের এ এলিট ফোর্স। 

আজ সোমবার বিকেলে শিববাড়ীর ‘আতিয়া মহলে’র পাশে পাঠানপাড়া এলাকায় এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাব ৯-এর অধিনায়ক আলী হায়দার আজাদ। 

র‍্যাব অধিনায়ক বলেন, ‘আজ  সকাল থেকে আতিয়া মহলে অভিযান চালানো হয়। অভিযানটি সেনাবাহিনীর নেতৃত্বে শুরু হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত র‍্যাব এই অভিযান চালায়। অভিযানে আতিয়া মহলে পড়ে থাকা দুটি লাশ উদ্ধার করা হয়েছে। এগুলো থেকে গন্ধ বেরোচ্ছিল।’ 

আজ বেশকিছু ধ্বংসাবশেষও উদ্ধার করা হয়েছে। তবে বিস্ফোরক উদ্ধারের ব্যাপারে তেমন কোনো অগ্রগতি হয়নি। যে কারণে সেখানে অভিযান অব্যাহত থাকবে। এখানে পুলিশের নিক্ষেপ করা বোমা ও গ্রেনেড অবিস্ফোরিত অবস্থায় থাকতে পারে।

ফলে অভিযান কবে নাগাদ শেষ হবে তা বলতে পারেননি র‍্যাব ৯-এর অধিনায়ক। তিনি জানান, উদ্ধার করা লাশ দুটি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। তারা লাশগুলো ময়নাতদন্তের জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে। 

পুলিশ ময়নাতদন্তের পর লাশের পরিচয় শনাক্তের উদ্যোগ নেবে বলেও জানান র‍্যাব ৯-এর অধিনায়ক। 

এ সময় সেখানে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) উপকমিশনার (ডিসি) বাসুদেব বণিক উপস্থিত ছিলেন।