শরীয়তপুরে স্থানীয়দের সঙ্গে সংঘর্ষে কারারক্ষীসহ আহত ৬

Looks like you've blocked notifications!

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শরীয়তপুরে স্থানীয়দের সঙ্গে সংঘর্ষে  দুই কারারক্ষীসহ ছয়জন আহত হয়েছেন। গতকাল শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। 

আহত ব্যক্তিরা হচ্ছেন প্রধান কারারক্ষী সুজাউদ্দৌলা, কারারক্ষী শাহ আলম, ইয়াকুব আলী মোল্যা, গিয়াস উদ্দীন এবং স্থানীয় শরীয়তপুর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড কমিশনার সিদ্দিকুর রহমান বেপারী ও স্থানীয় ঠিকাদার মজিবুর রহমান তালুকদার। তাঁদের শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুরুতর আহত মজিবুর তালুকদারকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

এ বিষয়ে শরীয়তপুর কারাগারের জেল সুপার এ এস এম কামরুল হুদা জানান, শুক্রবার ইফতারের আগে স্থানীয় শফিক কোতওয়াল ও মাসুদ জেলখানার কারারক্ষীদের ব্যারাকের সামনে থেকে পুদিনা পাতা আনতে যান। এ নিয়ে কারারক্ষীদের সঙ্গে তাঁদের কথা কাটাকাটি হয়। এর জের ধরে ইফতারের পরে প্রধান কারারক্ষী সুজাউদ্দৌলা ও কারারক্ষী ইয়াকুব মোল্যা জেলা কারাগারের ফটকের বাইরে চা খেতে গেলে স্থানীয় কয়েকজন তাঁদের ওপর অতর্কিতে হামলা চালায়। তাঁদের চিৎকারে ব্যারাকে থাকা কারারক্ষীরা বেরিয়ে এলে স্থানীয়দের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। এতে দুই কারারক্ষীসহ ছয়জন আহত হন। 

সংঘর্ষের একপর্যায়ে স্থানীয়রা কারারক্ষীদের ব্যারাকে হামলা চালিয়ে লুটপাট করে বলে অভিযোগ কারা কর্তৃপক্ষের। 

জেলা কারাগারের জেলার তারিকুল ইসলাম জানান, এ ঘটনায় শরীয়তপুর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড কমিশনার সিদ্দিকুর রহমান বেপারিসহ ১০ ব্যক্তির বিরুদ্ধে হামলা ও লুটপাটের অভিযোগে সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।

এ বিষয়ে শরীয়তপুর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড কমিশনার সিদ্দিকুর রহমান বেপারি বলেন, জেলা কারাগারের কাররক্ষীদের সঙ্গে স্থানীয় কয়েক যুবকের সংঘর্ষ হচ্ছিল। আমরা কয়েকজন বিষয়টি সমঝোতার জন্য গিয়ে ছিলাম। কারারক্ষীরা আমার ওপর হামলা করে। এখন হয়রানি করার জন্য মামলায় আসামি করেছে।