সুনামগঞ্জে ক্ষতিগ্রস্ত কৃষক পরিবারের মধ্যে চাল বিতরণ

Looks like you've blocked notifications!
সুনামগঞ্জের বিভিন্ন উপজেলায় প্রশাসনের পক্ষ থেকে হতদরিদ্র ক্ষতিগ্রস্ত কৃষক পরিবারের মধ্যে ২১৫ টন চাল বিতরণ করা হয়েছে। ছবি : এনটিভি

অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে ফসল রক্ষা বাঁধ বেঙে ফসলহানি হওয়ার ঘটনায় সুনামগঞ্জের বিভিন্ন উপজেলায় প্রশাসনের পক্ষ থেকে হতদরিদ্র ক্ষতিগ্রস্ত কৃষক পরিবারের মধ্যে ২১৫ টন চাল বিতরণ করা হয়েছে।

আজ শনিবার দুপুরে সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে লক্ষণশ্রী ইউনিয়ন পরিষদের সম্মেলন কক্ষে ২০০ জন হতদরিদ্র পরিবারকে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়।

এ সময় চাল বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কামরুজ্জামান, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোনিয়া সুলতান ও লক্ষণশ্রী ইউপির চেয়ারম্যান আবদুল ওয়াদুদ প্রমুখ। সকাল থেকে একইভাবে বিভিন্ন উপজেলায়ও এ কার্যক্রম পরিচালিত হচ্ছে।

এদিকে, মোল্লাপাড়া ইউনিয়ন পরিষদের সম্মেলন কক্ষে ২৬০ জন হতদরিদ্র পরিবারকে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক কামরুজ্জামান বলেন, ‘অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে ফসলহানির ঘটনায় জেলার ক্ষতিগ্রস্ত কৃষকদের জন্য জেলা প্রশাসকের নির্দেশে আমরা চাল বিতরণ কর্মসূচি পরিচালিত করছি। এখন পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলায় ২১৫ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে। আগামী কাল থেকে ওএমএসের চাল জেলার সব উপজেলায় ১৫ টাকা কেজি দরে বিক্রি করা হবে। সেই সঙ্গে আমাদের কাছে পর্যাপ্ত চাল আছে, যা আমরা বিনামূল্যে হতদরিদ্র কৃষকদের মধ্যে বিতরণ করব।’

এদিকে সুনামগঞ্জকে দুর্গত জেলা হিসেবে ঘোষণা করার জন্য জেলা বিএনপির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হয়েছে। শহরের আলফাত উদ্দিন স্কয়ারে বেলা সাড়ে ১১টায় জেলা বিএনপির আহ্বায়ক নাছির উদ্দিন আহমেদ চৌধুরী লিখিত বক্তব্য পড়ে শোনান।