শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

Looks like you've blocked notifications!
শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে জেড এ ভুট্টো বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করে। ছবি : এনটিভি

ঝালকাঠির নলছিটিতে বর্ষবরণ অনুষ্ঠানে শিক্ষকের ওপর বখাটে যুবকদের হামলার বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বর্ষবরণ অনুষ্ঠানে ছাত্রীদের উত্ত্যক্ত করার প্রতিবাদ জানিয়েছিলেন ওই শিক্ষক।

উপজেলার মোল্লারহাট জেড এ ভুট্টো বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা আজ মঙ্গলবার সকাল ১১টায় বিদ্যালয়ের সামনের সড়কে মানববন্ধন করে। মুখে কালো কাপড় পরে তাঁরা শিক্ষকের ওপর হামলার প্রতিবাদ জানায়। মানববন্ধন চলাকালে বক্তব্য দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইলিয়াছ হোসেন শাহীন।

মানববন্ধনে বক্তারা জানান, গত ১৪ এপ্রিল দুপুরে জেড এ ভুট্টো বালিকা মাধ্যমিক বিদ্যালয় চত্বরে ঘরোয়া পরিবেশে বর্ষবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বিদ্যালয়ের ছাত্রীরা। অনুষ্ঠান চলাকালে স্থানীয় বখাটে কাওছার শেখ, কাওছার হাওলাদার, সাগরসহ কয়েকজন যুবক ছাত্রীদের উত্ত্যক্ত করতে থাকে। বিদ্যালয়ের বাংলা শিক্ষক মিজানুর রহমান উত্ত্যক্তকারীদের বাধা দেন এবং অনুষ্ঠানস্থল ত্যাগ করতে বলেন। এতে ক্ষিপ্ত হয়ে বখাটে ওই যুবকরা শিক্ষক মিজানুর রহমানকে ছাত্রীদের সামনেই মারধর ও লাঞ্ছিত করে।

এ ঘটনায় গতকাল সোমবার নলছিটি থানায় একটি অভিযোগ দায়ের করা হয়। ঘটনার প্রতিবাদে শিক্ষকরা সকাল থেকে কালোব্যাজ ধারণ করেন। আগামী ২৪ ঘণ্টার মধ্যে বখাটেদের গ্রেপ্তার ও বিচার করা না হলে আরো কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও জানান শিক্ষক ও শিক্ষার্থীরা।