মাগুরা সদরে চেয়ারম্যান পদে ১৩ জনের মনোনয়নপত্র জমা

Looks like you've blocked notifications!
মাগুরা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে আজ সোমবার বিএনপি নেতা ও কুচিয়ামোড়া ইউপি চেয়ারম্যান মো. সাজ্জাদ হোসেন মনোনয়নপত্র জমা দেন। ছবি : এনটিভি

মাগুরা সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে উপনির্বাচনে ১৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। আজ সোমবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে আওয়ামী লীগের নয়জন ও বিএনপির চারজন মনোনয়নপত্র জমা দেন।

আজ সোমবার বিকেল ৫টা পর্যন্ত মাগুরার অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) ও রিটার্নিং কর্মকর্তা সৈয়দ রবিউল ইসলামের কার্যালয়ে চেয়ারম্যান পদপ্রার্থীরা তাঁদের মনোনয়নপত্র জমা দেন। 

আওয়ামী লীগের যাঁরা মনোনয়নপত্র জমা দিয়েছেন তাঁরা হলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু নাসির বাবলু, সাধারণ সম্পাদক পংকজ কুমার কুণ্ডু, সাবেক সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রুস্তম আলী, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান এনামুল হক রাজা, সাবেক ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোল্ল্যা বেনজির রহমান, আব্দুল হাই সর্দার, মো. জাহাঙ্গীর আলম, আইনজীবী গোলাম আম্বিয়া ও জেলা যুবলীগের আহ্বায়ক এনামুল হক হিরক।

 এ ছাড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আলী আহমেদ, জেলা বিএনপির সদস্য বর্তমান কুচিয়ামোড়া ইউপি চেয়ারম্যান মো. সাজ্জাদ হোসেন, বিএনপি নেতা চাউলিয়া ইউপি চেয়ারম্যান মো. রেজাউল করিম ও যুবদলের সাবেক আহ্বায়ক ওয়াসিকুর রহমান। 

নির্বাচনী তফসিল অনুযায়ী আগামী ২১ জুলাই ভোট নেওয়া হবে। ২৫ জুন মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। ৫ জুলাই প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ৬ জুলাই প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে। ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত সদর উপজেলা পরিষদে দুই লাখ ৫৭ হাজার ৯৯৯ জন (গত নির্বাচনের তথ্যানুযায়ী) ভোটারের জন্য ১০৫টি ভোটকেন্দ্র রয়েছে। 

গত ২২ এপ্রিল সদর উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান বিএনপি নেতা মো. নাজিম উদ্দিন অসুস্থ হয়ে মারা গেলে পদটি শূন্য হয়।