এমআরএস ইন্ডাস্ট্রিজের গুদামে আগুন, দুই শ্রমিক নিহত

Looks like you've blocked notifications!
কুষ্টিয়ায় এমআরএস ইন্ডাস্ট্রিজের গুদামে আজ সোমবার আগুন লাগে। এতে দুজন নিহত হন। ছবি : এনটিভি

কুষ্টিয়ায় বৈদ্যুতিক কেবল প্রস্তুতকারী শিল্পপ্রতিষ্ঠান বিআরবি গ্রুপের এমআরএস ইন্ডাস্ট্রিজের গুদাম পুড়ে গেছে। এ ঘটনায় ওই গুদামের দুই শ্রমিক নিহত ও তিনজন আহত হয়েছেন।

আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে কুষ্টিয়ায় বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এলাকায় ওই গুদামে হঠাৎ আগুন লাগে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। 

নিহত ব্যক্তিরা হলেন সাইদুল্লাহ (৪০) ও এ বি এম রশিদুল (৩৫)। সাইদুল্লাহর বাড়ি ঝিনাইদহে ও রশিদুলের বাড়ি চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায়। পুলিশ লাশ দুটি উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

আহত অবস্থায় কারখানার শ্রমিক ওমর (৩০), সামসুল (৩৫) ও দেলোয়ারকে (৩০) হাসপাতালে ভর্তি করা হয়েছেন।

চিকিৎসকের ধারণা, কারখানার নিচে আগুন দেখে ওপর থেকে লাফ বা দ্রুত নামতে গিয়ে এ হতাহতের ঘটনা ঘটেছে।

স্থানী সূত্রে জানা যায়, সকাল থেকে এমআরএস ইন্ডাস্ট্রিজ কারখানার গুদামে কাজ করছিলেন শ্রমিকরা। বেলা সাড়ে ১১টার দিকে হঠাৎ গুদামের নিচে আগুন লাগে। পরে ওপরতলায় কাজ করা শ্রমিকদের মধ্যে সাইদুল্লাহ ও রশিদুল নিহত এবং বাকি তিনজন আহত হন।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা সেখানে গিয়ে হতাহতদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. তাপস কুমার সরকার জানান, হতাহত শ্রমিকরা কেউ অগ্নিদগ্ধ হননি। কারখানায় আগুন দেখে লাফ দিয়ে বা দ্রুত নামতে গিয়ে হতাহতের ঘটনা ঘটতে পারে। তবে ময়নাতদন্ত ছাড়া নির্দিষ্ট করে কিছু বলা যাচ্ছে না। আহত তিনজনের অবস্থা গুরুতর বলেও জানান তিনি।

কুষ্টিয়া সদর থানার ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা খালিদ হোসাইন বলেন, বিদ্যুতের শটসার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হতে পারে। শ্রমিকরা কীভাবে মারা গেলেন তা ময়নাতদন্ত প্রতিবেদন ছাড়া বলা যাচ্ছে না।

এ বিষয়ে কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. জহির রায়হান বলেন, কারখানায় কী কারণে আগুন লেগেছে তা এখনো জানা যায়নি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।