কক্সবাজারে অস্ত্র-গুলিসহ ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার কক্সবাজারের পেকুয়া উপজেলার রাজাখালী ইউপি চেয়ারম্যান সৈয়দ নূর। ছবি : এনটিভি

কক্সবাজারের পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সৈয়দ নূরকে (৫২) গ্রেপ্তার করেছে র‍্যাব। এ সময় তাঁর কাছ থেকে চারটি আগ্নেয়াস্ত্র ও সাতটি গুলি উদ্ধার করা হয় বলে র‍্যাব দাবি করেছে।

গতকাল রোববার দিবাগত রাতে রাজাখালীর বদিউদ্দিন পাড়ার বাসার সামনে থেকে সৈয়দ নূরকে গ্রেপ্তার করা হয়। র‌্যাবের ভাষ্যমতে, সৈয়দ নূর একটি বাহিনীর প্রধান। তাঁর বিরুদ্ধে ২৯টি মামলা আছে। যার মধ্যে একটি হত্যা মামলায় ৩০ বছর কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

র‍্যাব জানিয়েছে, অভিযানে উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে আছে একটি ৭.৬৫ মিলিমিটার পিস্তল ও দুটি গুলি, একটি অটোমেটিক সাব মেশিন কারবাইন (এএসএমসি), একটি রিভলবার, একটি ওয়ান শুটারগান ও পাঁচটি গুলি।

র‌্যাব ৭-এর কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর রুহুল আমিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে নিজবাড়ির সামনে থেকে পিস্তল ও গুলিসহ সৈয়দ নূরকে গ্রেপ্তার করা হয়। পরে তাঁর স্বীকারোক্তি মতে অন্যান্য অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। এ ব্যাপারে অস্ত্র আইনে মামলা করে তাঁকে পেকুয়া থানায় সোপর্দ করা হয়।

র‍্যাব কর্মকর্তা জানান, সৈয়দ নূরের বিরুদ্ধে হত্যা, ডাকাতি,  অপহরণ ও চাঁদাবাজিসহ বিভিন্ন থানায় মোট ২৯টি মামলা আছে। এর মধ্যে একটি হত্যা মামলায় নিম্ন আদালত তাঁকে ৩০ বছরের সাজা দেন। পরে ওই রায়ের বিরুদ্ধে আপিল করে হাইকোর্ট থেকে জামিনে মুক্ত হন। এলাকায় এসে আগের মতো ডাকাতি ও চাঁদাবাজি শুরু করেন।