লঞ্চ থামিয়ে ডাকাতির ঘটনায় সাবেক পুলিশ গ্রেপ্তার

Looks like you've blocked notifications!

ঝালকাঠির নলছিটি উপজেলার ইসলামপুর এলাকায় বিষখালী নদীতে পুলিশ পরিচয়ে চলন্ত যাত্রীবাহী লঞ্চ থামিয়ে ডাকাতির ঘটনায় কিবরিয়া খান ওরফে সমীর ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

গতকাল রোববার রাতে বরিশালের বাকেরগঞ্জ উপজেলার চামটা গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সমীর পুলিশের বরখাস্ত হওয়া সদস্য। তার বিরুদ্ধে ঢাকার তুরাগ থানায় দুটি ছিনতাই মামলা রয়েছে। পুলিশে চাকরিরত অবস্থায় ছিনতাইকালে হাতেনাতে ধরা পড়ায় তাকে বরখাস্ত করা হয়।

পুলিশ জানায়, ২০১৫ সালের ২৯ নভেম্বর দুপুরে বাকেরগঞ্জ উপজেলার নেয়ামতি ঘাট থেকে এমভি তুহিন নামের যাত্রীবাহী লঞ্চটি ঝালকাঠির উদ্দেশে ছেড়ে আসে। লঞ্চটি বিষখালী নদী দিয়ে যাওয়ার সময় বিকেলে নলছিটির ইসলামপুর এলাকায় পুলিশের পোশাক পরা পাঁচ ব্যক্তি চলন্ত লঞ্চে উঠে চালককে থামাতে বলে। লঞ্চ থামিয়ে তারা ব্যবসায়ী বাদশা হাওলাদারকে আটক করে কাপড় দিয়ে চোখ ও হাত বেঁধে ফেলে। বাদশার হাতের একটি ব্যাগে থাকা ১০ লাখ টাকা নিয়ে যায় ওই পাঁচ ডাকাত। 

এ ঘটনায় ওই দিন রাতে নলছিটি থানায় একটি ডাকাতি মামলা করেন ব্যবসায়ী বাদশা হাওলাদার।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম সুলতান মাহামুদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে উপপরিদর্শক (এসআই) ফিরোজের নেতৃত্বে অভিযান চালিয়ে দক্ষিণাঞ্চলের ডাকাতসর্দার সমীরকে গ্রেপ্তার করা হয়।

সমীরের বাড়ি বাকেরগঞ্জের পশ্চিম কৃষ্ণনগর গ্রামে।