সরকারের সঙ্গে বিচার বিভাগের বিরোধ নেই : প্রধান বিচারপতি

Looks like you've blocked notifications!
প্রধান বিচারপতি এস কে সিনহা আজ জয়পুরহাটে এক অনুষ্ঠানে বক্তব্য দেন। ছবি : এনটিভি

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহা বলছেন, রাষ্ট্র বা সরকারের সঙ্গে বিচার বিভাগের কোনো বিরোধ নেই।

আজ বুধবার দুপুরে জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির উদ্যোগে আইনজীবী ভবনের সম্মেলনকক্ষে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এস কে সিনহা এই মন্তব্য করেন।

এর আগে গতকাল মঙ্গলবার রাতে বগুড়া সার্কিট হাউসে জেলা জজশিপের আয়োজনে বিচার বিভাগীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে প্রধান বিচারপতি প্রায় ৮০ মিনিট বক্তৃতা করেন। সেখানে  তিনি বলেন, ‘প্রতি পদে পদে প্রশাসনের তরফ থেকে বাধা চলে আসছে। আমি মনে করলাম সারা বাংলাদেশের জুডিশিয়ারিকে ডিজিটালাইজেশন করব। কিন্তু ডিজিটালাইজেশন করব যে, সেই সরকারেরই একটা মন্ত্রণালয় যারা আমাদের সঙ্গে সংশ্লিষ্ট তারাই চিঠি দিয়ে বলছে, ডিটিজালাইজেশন মাননীয় প্রধানমন্ত্রীর আশা-আকাঙ্ক্ষার সঙ্গে এটা মেলে না।’

আজ জয়পুরহাটে প্রধান বিচারপতি বলেন, দেশের কিছু গণমাধ্যম কাটতির জন্য তাঁর বক্তব্য একটু অন্যভাবে উপস্থাপন করে থাকে। আবার কেউ কেউ খুব সুন্দরভাবেও উপস্থাপন করে।

সরকারের কিছু কর্মকর্তার উদ্দেশে এস কে সিনহা বলেন, ‘এই যে প্রত্যেকটা সরকারে কিছু অতি উৎসাহী কর্মী, কিছু অতি উৎসাহী কর্মকর্তা-কর্মচারী, তাঁরা কিন্তু সরকারকে বিপথগামী করছে। …সরকারকে ভুল পরামর্শ দিয়ে জনগণের স্বার্থের বিরোধিতা করছে, আইনের শাসনের বিরোধিতা, আইনের শাসনের পরিপন্থী সুপারিশ করছে।’

জয়পুরহাট জেলা আইনজবী সমিতির সভাপতি নৃপেন্দ্রনাথ মণ্ডলের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন আইনজীবী মোমিন আহমেদ চৌধুরী, জ্যেষ্ঠ আইনজীবী খাজা জহুরুল ইসলাম প্রমুখ।

এর আগে সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা জয়পুরহাটের জেলা জজ আদালত ও মুখ্য বিচারিক হাকিমের আদালতগুলো পরিদর্শন করেন।