মরেও মামলা থেকে রক্ষা পেলেন না স্বেচ্ছাসেবক দলনেতা!

Looks like you've blocked notifications!

সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে খুলনায় স্বেচ্ছাসেবক দলের এক মৃত নেতার নামে মামলা করেছে পুলিশ।

গত বৃহস্পতিবার রাতে খুলনা থানার উপপরিদর্শক (এসআই) দীপক কুমার পাল বাদী হয়ে মামলাটি করেন।

মামলায় ১০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১০-১৫ জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে খুলনা মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম সম্পাদক এবং খালিশপুর থানা স্বেচ্ছাসেবক দলের সাবেক আহ্বায়ক মোস্তফা আরিফ শুভর নামও রয়েছে। অথচ তিনি ২০১৬ সালের ১০ ফেব্রুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।

মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আজিজুল হাসান দুলু এনটিভি অনলাইনকে জানান, তিনি মামলার যে কপি পেয়েছেন সেখানে সাত নম্বর আসামি হিসেবে মোস্তফা আরিফ শুভর নাম উল্লেখ করা হয়েছে। শুভ গত বছর ১০ ফেব্রুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।

এ বিষয়ে খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান দাবি করেন, কোনো মৃত ব্যক্তির নামে মামলা হয়নি। পরে মামলার নাম্বার, আসামিদের নাম-ঠিকানা জানানো হলেও তিনি ঘটনাটি সঠিক নয় বলে দাবি করেন।

সূত্র জানায়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত বৃহস্পতিবার বিকেলে শহরের কেডি ঘোষ রোডের বিএনপির কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করে মহানগর স্বেচ্ছাসেবক দল। পুলিশ কাকে বাধা দিলে মিছিল পণ্ড হয়ে যায়। পরে এ ঘটনায় এসআই দীপক কুমার পাল বাদী হয়ে মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়কসহ থানা কমিটির নেতাদের নামে মামলা করেন।

মামলায় সাত নম্বর আসামির স্থানে লেখা রয়েছে- ‘নাম : মোস্তফা আরিফ শুভ (৩২), যুগ্ম আহ্বায়ক, পিতা : অজ্ঞাত, সাং- বড়বয়রা মধ্যপাড়া, থানা : খালিশপুর।’

মামলার এহাজারে উল্লেখ করা হয়েছে, আসামিরা বেআইনিভাবে বিশৃঙ্খলা করে রাস্তায় যানবাহন চলাচলে বাধা সৃষ্টি করে। এ সময় যানবাহন ভাঙচুর করার চেষ্টা করে। মিছিল নিয়ে পিকচার প্যালেস মোড়ের দিকে যাওয়ার জন্য উদ্যত হয়। এসআই দীপক কুমার পাল ফোর্স নিয়ে বাধা দিলে আসামিদের কিল-ঘুষি, ইটপাটকেলে জখমপ্রাপ্ত হন।