দেশ এগিয়ে যাচ্ছে : খাদ্যমন্ত্রী

Looks like you've blocked notifications!
ময়মনসিংহ টাউন হল মিলনায়তনে আজ মঙ্গলবার এক কর্মশালায় বক্তব্য দেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম। ছবি : এনটিভি

যারা বাংলাদেশ নিয়ে আগে উপহাস করত, তারাই এখন পুরস্কার তুলে দিচ্ছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম। জনগণের ঐক্যবদ্ধতায় সব ক্ষেত্রে এখন সফলতা অর্জিত হচ্ছে বলেও জানান তিনি।  

আজ মঙ্গলবার দুপুরে ময়মনসিংহ টাউন হল মিলনায়তনে ‘২০১৩ সালে প্রণীত নিরাপদ খাদ্য আইন বাস্তবায়নে জনসচেতনতা’ শীর্ষক কর্মশালায় এসব কথা বলেন কামরুল ইসলাম।

খাদ্যমন্ত্রী বলেন, ‘যে কিসিঞ্জার বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলতেন, তিনি এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে পুরস্কার তুলে দিয়েছেন। কাজেই দেশ এগিয়ে যাচ্ছে, দেশের উত্তরাঞ্চলের মঙ্গা আর নেই। জনগণের ঐক্যবদ্ধ সহায়তায় সব কিছুতেই সফলতা অর্জন করতে পেরেছি।’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ঘোষণা করতে যাওয়া রূপকল্প-২০৩০-এর তীব্র সমালোচনা করে কামরুল ইসলাম বলেন, ‘খালেদা জিয়া ২০৩০ সালের একটি ভিশন ঘোষণা করবেন বলে দেশবাসীকে জানাচ্ছেন। আপনারা হয়তো দুদিন পর শুনতে পাবেন, তিনি ভিশনের নামে জনগণের সঙ্গে ধাপ্পাবাজি আর ভেলকিবাজি শুরু করেছেন।’
 
খাদ্যমন্ত্রী বলেন, পৃথিবীর সব জায়গাতেই, এমনকি উন্নত বিশ্বেও জঙ্গি তৎপরতা আছে। জঙ্গি দমনে দেশের আইনশৃঙ্খলা বাহিনী সফলতা অর্জন করেছে। এই সফলতার পেছনের কারণ হলো সব মানুষ আজ ঐক্যবদ্ধ। মানুষ আজ জঙ্গি ধরতে আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা করছে।

কর্মশালায় সভাপতিত্ব করেন ময়মনসিংহের বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন। কর্মশালায় খাদ্য বিভাগ ও আওয়ামী লীগের স্থানীয় নেতারা বক্তব্য দেন।