তাবলিগের বিদেশিদের অজ্ঞান করে লুট!

Looks like you've blocked notifications!

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার সীমান্তবর্তী সেনারবাদী এলাকার একটি মসজিদে তাবলিগের আট বিদেশি নাগরিকসহ ১১ জনকে অজ্ঞান করে টাকা-পয়সা ও মোবাইল ফোন লুট করে নিয়েছে এক দুর্বৃত্ত।  

আজ বুধবার ভোরে ফজরের নামাজের সময় ডেকে সাড়া না পাওয়ায় মসজিদ কর্তৃপক্ষ তাঁদের আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে। তাঁদের মধ্যে চারজন ইন্দোনেশিয়ার, তিনজন থাইল্যান্ড ও বাকিরা বাংলাদেশের নাগরিক।  

বেলা ১১টার দিকে আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেন তরফদার চিকিৎসকদের বরাত দিয়ে জানান, দু-তিনজনের জ্ঞান ফিরেছে। বাকিদের অবস্থাও ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে। প্রাথমিকভাবে জানা গেছে, তাঁদের কাছ থেকে মোবাইল ফোন ও টাকা-পয়সা লুট করে নিয়ে যাওয়া হয়েছে। 

পুলিশ এ ঘটনায় হাসান নামের এক ব্যক্তিকে খুঁজছে বলেও জানান পুলিশ কর্মকর্তা। তিনি আরো জানান, ঢাকার কাকরাইল মসজিদ থেকে গত ১২ মে ১১ জনের দলটি তাবলিগে বের হয়। অন্য একটি মসজিদে থেকে তাঁরা গত সোমবার সোনারবাদী এলাকার ওই মসজিদে জামাত নিয়ে যান।

গতকাল মঙ্গলবার রাতে এশার নামাজের পর হাসান নামের এক ব্যক্তি সবাইকে কোমল পানীয় পান করায়। এরপর তাঁরা রাতে ঘুমিয়ে পড়েন। ফজর নামাজের সময় তাঁরা না ওঠায় অন্য মুসল্লিরা তাঁদের ডাকতে যান। কিন্তু কেউ ঘুম থেকে উঠতে পারেননি। অবশেষে মসজিদ কর্তৃপক্ষ পুলিশে খবর দেয়।