মানিকগঞ্জে পুলিশের দুই কনস্টেবল সাময়িক বরখাস্ত

Looks like you've blocked notifications!

শৃঙ্খলাভঙ্গের অভিযোগে মানিকগঞ্জের হরিরামপুর থানার দুই কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আজ শুক্রবার ওই দুজনকে জেলা পুলিশ লাইনসে পাঠা‌নো হ‌য়ে‌ছে।

স্থানীয় এক কিশোরীর সঙ্গে অনৈতিক কাজ করতে গিয়ে গ্রামবাসীর হাতে আটক হওয়ায় ওই দুই কনস্টেবলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে অভিযোগ গ্রামবাসীর।

ওই দুই পুলিশ কনস্টেবল হলেন থানার কম্পিউটার অপারেটর রবিউল রাসেল ও ওয়্যারলেস অপারেটর জুয়েল রানা। 

হরিরামপুর থানা সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে মোটরসাইকেল করে সাদা পোশাকে ওই দুই কনস্টেবল হরিরামপুর উপজেলার ইয়াজদিয়া যাত্রাপুর গ্রামের এক বাড়িতে যান। তবে এতে জ্যেষ্ঠ কর্মকর্তাদের কোনো অনুমতি ছিল না। এরপর গ্রামবাসী জু‌য়েল‌কে আটক করে রাখে। এ সময় অপর কনস্টেবল র‌বিউল পালিয়ে যান।

সরেজমিনে ওই গ্রামের একা‌ধিক ব্যক্তির সঙ্গে কথা বলে জানা যায়, ওই গ্রামের এক কিশোরীর সঙ্গে কনস্টেবল জুয়েলের অনৈতিক সম্পর্ক ছিল। এর আগেও গভীর রাতে তিনদিন কনস্টেবল জুয়েল ওই বাড়িতে যান। তবে পুলিশ সদস্য হওয়ায় গ্রামবাসী তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নিতে সাহস পাননি।

গ্রামের কয়েকজন বাসিন্দা জানান, মাসখানেক আগে ওই গ্রামের বিজয় সরকার ও গণেশ সরকার নামের দুই ব্যক্তির দুটি গরু চুরি হয়। গতকাল রাত সাড়ে ১২টার দিকে সাদা পোশাকে ওই দুই কনস্টেবল গ্রামে গেলে স্থানীয় একটি মাধ্যমিক বিদ্যালয়ের নৈশপ্রহরী হাশিম মোল্লার সঙ্গে তাঁদের দেখা হয়। এরপর তাঁরা বিদ্যালয়ের পাশে ওই কিশোরীর বাড়িতে গেলে চোর সন্দেহে ওই নৈশপ্রহরী চিৎকার করতে থাকেন। এরপর গ্রামবাসী ওই বাড়ি ঘেরাও করে। এ সময় কনস্টেবল জুয়েল মোটরসাইকেল করে পালিয়ে যান। পরে গ্রামবাসী ওই বাড়িতে গিয়ে একটি ঘরে কনস্টেবল জু‌য়েল‌কে দেখতে পান।

খবর পে‌য়ে গতকাল দিবাগত রাত ২টার দিকে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) অন্যান্য পুলিশ সদস্য গিয়ে কনস্টেবল জুয়েলকে উদ্ধার করে থানায় নিয়ে যান। তবে ওই কিশোরী ও তার পরিবার অনৈতিক সম্পর্কের বিষয়টি অস্বীকার করেছে।

কিশোরী, তার বাবা ও মা বলেন, তাদের বাড়িতে এ ধরনের কোনো ঘটনা ঘটেনি। কোনো পুলিশ সদস্যও বাড়িতে যাননি।

এ বিষয়ে হরিরামপুর থানার ওসি লুৎফর রহমান বলেন, পেশাগত কাজে দুই পুলিশ কনস্টেবল ওই গ্রামে যাননি। তাঁদের সেখানে পাঠানোরও কোনো নির্দেশনা ছিল না। বিভাগীয় শৃঙ্খলাভঙ্গের কারণে ওই দুই কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করে জেলা পুলিশ লাইনসে পাঠা‌নো হয়েছে। তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।