সুনামগঞ্জে হঠাৎ হাম, হাসপাতালে ১৪৪ শিশু

Looks like you've blocked notifications!
সুনামগঞ্জ জেলায় হামে আক্রান্ত শিশুর সংখ্যা হঠাৎ বেড়ে গেছে। এখন পর্যন্ত ১৪৪ শিশুকে জেলা সদর হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়েছে। ছবি : এনটিভি

সুনামগঞ্জ জেলার বিভিন্ন প্রান্তে ব্যাপক হারে হামে আক্রান্ত হচ্ছে শিশুরা। গত এক সপ্তাহে আক্রান্ত ১৪৪ শিশুকে জেলা সদর হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়েছে।

সদর হাসপাতাল সূত্রে জানা যায়, প্রতিদিনই নতুন নতুন রোগী এসে শিশু ওয়ার্ডে ভর্তি হচ্ছে। অবস্থা জটিল না হলে হাসপাতালের বহির্বিভাগ থেকে চিকিৎসা দেওয়া হচ্ছে শিশুদের। সারা জেলায়  কত শিশু এই রোগে আক্রান্ত হয়েছে, তার নির্দিষ্ট কোনো হিসাব এখনো জানা যায়নি।

সুনামগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. গৌতম রায় জানান, প্রতি চার বছর অন্তর এই রোগের প্রাদুর্ভাব হয়। এ জন্য আগে থেকেই সব ধরনের প্রস্তুতি নিয়ে প্রচার চালানো হয়। কিন্তু চার বছর পূর্ণ হওয়ার আগেই ২০১৭ সালে শিশুদের মধ্যে হাম দেখা দিয়েছে।

গৌতম রায় আরো জানান, সাধারণত নয় মাস থেকে পাঁচ বছর বয়সী শিশুরা হামে আক্রান্ত হয়। এখন পর্যন্ত সদর হাসপাতালে ১৪৪ শিশু চিকিৎসা নিয়েছে। প্রতিদিনই নতুন নতুন রোগী এসে ভর্তি হচ্ছে। এমন বাস্তবতায় অভিভাবকদের হামে ভয় না পাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।