পুরোনো কথা খুঁচিয়ে না তোলাই বিএনপির জন্য মঙ্গলজনক : কাদের

Looks like you've blocked notifications!
ঢাকার সাভারের হেমায়েতপুরে আজ রোববার দুপুরে মহাসড়কের পরিস্থিতি পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি : এনটিভি

দলীয় কার্যালয়ে তল্লাশির ব্যাপারে বিএনপিকে কম কথা বলার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

সেতুমন্ত্রী বলেছেন, ওই ভবন থেকেই অতীতে আওয়ামী লীগ সভাপতিকে হত্যার ষড়যন্ত্রসহ নানা পরিকল্পনা করা হয়েছিল। সেগুলো এখন খুঁচিয়ে না তোলাই হবে বিএনপির জন্য মঙ্গলজনক।

আজ রোববার দুপুরে ঢাকার সাভারের হেমায়েতপুরে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন ওবায়দুল কাদের। 

ঈদে ঘরমুখো মানুষের বাড়ি ফেরা নির্বিঘ্ন করতে নিজ মন্ত্রণালয়ের প্রস্তুতি পরিদর্শনে দুপুরে সাভারের হেমায়েতপুরে যান সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি জামানার মতো এখন আর হাওয়া ভবন নয়, শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচিত শক্তিশালী সরকার দেশ পরিচালনা করছে। 

সেতুমন্ত্রী বলেন, খালেদা জিয়া নানা অজুহাতে বিচার ব্যবস্থাকে এড়িয়ে চলতে চাইছেন। এখন আদালত ও বিচার ব্যবস্থা স্বাধীন বলেই কেবল খালেদা জিয়াই নয়, আওয়ামী লীগের অনেক নেতা ও এমপি পুরোনো মামলায় সাজাপ্রাপ্ত হচ্ছেন।

এ সময় কয়লা খনি দুর্নীতি মামলা নিয়ে খালেদা জিয়ার লিভ টু আপিল খারিজে উচ্চ আদালতের সিদ্ধান্তকে স্বাগত জানান মন্ত্রী। 

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, ‘এর মধ্যে তারা (বিএনপি) ভিশনের চমক দেখাতে শুরু করেছে। এখন নেতারা ঢাকার বাইরে গেলেই নিজেরা মারামারি করছে, দেখাতে শুরু করেছে ভিশনের চমক।’

ওবায়দুল কাদের জানান, ২০১৩ সালে বিএনপি-জামায়াতের আন্দোলনের সময় ঢাকায় বাসে আগুন দিয়ে ১১ জনকে পুড়িয়ে হত্যার অভিযোগ নিয়ে দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ করায় বরিশাল জেলা পরিষদের চেয়ারম্যান, আওয়ামী লীগ নেতা মইদুল ইসলাম ও স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথকে জরুরি ভিত্তিতে ঢাকায় তলব করা হয়েছে। 

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান, তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ফখরুল আলম সমর, কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন প্রমুখ।