আবারও ভূমিমন্ত্রীর ছেলের জামিন নামঞ্জুর

Looks like you've blocked notifications!
পাবনার ঈশ্বরদীতে ভাঙচুরের মামলায় গ্রেপ্তার ভূমিমন্ত্রীর ছেলে উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল। ছবি : সংগৃহীত

পাবনার ঈশ্বরদীতে ভাঙচুরের মামলায় গ্রেপ্তার ভূমিমন্ত্রীর ছেলে উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমালসহ ১১ জনের জামিনের আবেদন আবারও নামঞ্জুর করেছেন আদালত। 

আজ রোববার দুপুরে পাবনার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মো. রেজাউল করিমের আদালতে আসামিদের হাজির না করেই তাদের আইনজীবী অ্যাডভোকেট আবদুল আল মামুন তৃতীয়বারের মতো  তমালসহ ১১ জনের জামিন প্রার্থনা করেন। বিচারক শুনানি শেষে আসামিদের কারাগারেই রাখার নির্দেশ দেন।

এর আগে গত ২১ ও ২৩ মে তমালসহ ১১ আসামির জামিন চেয়ে একই আদালতে আবেদন করা হয়েছিল। তবে দুবারই তা নামঞ্জুর করেন বিচারক।
    
গত ১৮ মে ঈশ্বরদী বাজারের ফুড জংশন এবং লক্ষ্মী মিষ্টান্ন ভাণ্ডার ভাঙচুর ও হামলার ঘটনায় মন্ত্রীর ছেলে তমালকে বাদ দিয়ে ৩৪ জনকে আসামি করে মামলা করেন ফুড জংশনের মালিক শরিফুল ইসলাম রুয়েন। 

এ ছাড়া ছাত্রলীগ নেতা আরিফুলের বাসায় হামলা ও ভাঙচুরের ঘটনায় তাঁর বাবা ঈশ্বরদী শহরের কলেজ রোডের বাসিন্দা মুক্তিযোদ্ধা আজমল হক বিশ্বাস বাদী হয়ে ভূমিমন্ত্রীর ছেলে তমালকে প্রধান করে মোট ৩৫ জনকে আসামি করে আরেকটি মামলা করেন।
 
ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাই তালুকদার জানান, ঘটনার দুইদিন পর মামলা দুটি গ্রহণ করা হয়। তিনি আরো বলেন, ঘটনার দিন দুপুরে সশস্ত্র সন্ত্রাসীরা ঈশ্বরদী পৌর এলাকার কলেজ রোড, পৌর সুপার মার্কেটসহ কয়েকটি স্থানে ব্যবসাপ্রতিষ্ঠান ও বাসা বাড়িতে হামলা চালায়। এ ঘটনায় উপজেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের বিশ্বাসের বাবা মুক্তিযোদ্ধা আতিয়ার রহমান বিশ্বাস বাদী হয়ে তমালকে প্রধান আসামি করে ওই রাতেই একটি মামলা করেন। 

গত ১৯ মে ভোর রাতে অভিযান চালিয়ে পুলিশ তমালসহ ১১ জনকে গ্রেপ্তার করে। এ ছাড়া অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে বলেও জানান ওসি। 

দুপুরে মন্ত্রীপুত্র তমালসহ ১১ জনের অনুপস্থিতিতে জামিন আবেদন করা হলে শুনানি শেষে আদালত তা নামঞ্জুর করেন। আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন আখতারুজ্জামান মুক্তা। অন্যদিকে আসামিপক্ষে ছিলেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আহাদ বাবু, অ্যাডভোকেট আবদুল আল মামুনসহ ৫০ জনেরও বেশি আইনজীবী।