নতুন লোক দেখলে তাঁর খবর নিন : শিল্পমন্ত্রী

Looks like you've blocked notifications!
ঝালকাঠি জেলা যুব উন্নয়ন অধিদপ্তরে এক অনুষ্ঠানে আজ রোববার বক্তব্য দেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। ছবি : এনটিভি

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, জঙ্গিরা ধর্মকে ব্যবহার করে সমাজে প্রবেশ করে। তাই এলাকায় নতুন কোনো ব্যক্তি দেখলে তাঁর খবর নিন। তাঁর বিষয়ে সচেতন হোন।   

আজ রোববার সকালে ঝালকাঠি জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে নিজস্ব মিলনায়তনে অনুষ্ঠিত এক জঙ্গিবিরোধী সমাবেশে এসব কথা বলেন শিল্পমন্ত্রী।  

আমির হোসেন আমু বলেন, ‘আজকে জঙ্গিবাদ সংক্রামক ব্যাধির নামে, বিশেষ করে তারা ধর্মকে ব্যবহার করে সমাজে অনুপ্রবেশ ঘটায়। প্রথমে তারা তারা ধর্মের কথা বলে, ধর্মপরায়ণতার দিকে এগিয়ে নিয়ে গিয়ে হঠাৎ তারা ধর্মান্ধতার দিকে যায়। ধর্মান্ধতায় যখন মগজ ধোলাই হয়, তখন জঙ্গিবাদের সৃষ্টি করে।’ 

শিল্পমন্ত্রী বলেন, ‘আপনাদের দায়িত্ব হবে, এলাকায় যখন নতুন লোক দেখবেন, সে যে বাড়ির পরম আত্মীয় হোক না কেন, তাঁর ব্যাপারে আপনারা সজাগ হবেন, সচেতন হবেন।’  
 
জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, অতিরিক্ত পুলিশ সুপার মুহম্মদ আবদুর রকিব, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার ও জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মো. মিজানুর রহমান। 

সমাবেশে যুব উন্নয়ন অধিদপ্তরের বিভিন্ন ট্রেডের প্রশিক্ষণরত শিক্ষার্থীসহ সরকারি-বেসরকারি কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।