পুলিশ প্রতিপক্ষ নয়, জনগণের বন্ধু : খাগড়াছড়ির নতুন পুলিশ সুপার

Looks like you've blocked notifications!
খাগড়াছড়ির নবাগত পুলিশ সুপার মো. মজিদ আলী আজ মঙ্গলবার দীঘিনালা উপজেলার শিল্পকলা একাডেমি মিলনায়তনে কমিউনিটি পুলিশিং বিষয়ক সভায় প্রধান অতিথির বক্তব্য দেন। ছবি : এনটিভি

সাধারণ জনগণের মন থেকে পুলিশি ভীতি দূর করে তাদের পুলিশের কাছাকাছি নিয়ে আসতে কমিউনিটি পুলিশ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে বলে উল্লেখ করেছেন খাগড়াছড়ির  নবাগত পুলিশ সুপার মো. মজিদ আলী।  তিনি বলেন, পুলিশ কখনোই জনগণের প্রতিপক্ষ নয়; বরং জনগণের বন্ধু।

‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এ মূলমন্ত্র সামনে রেখে আজ  মঙ্গলবার  দুপুরে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার শিল্পকলা একাডেমি মিলনায়তনে কমিউনিটি পুলিশিং বিষয়ক সভায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার এ কথা বলেন।

এ সময় পুলিশ সুপার আরো বলেন, তৃণমূল জনগণের নিরাপত্তা বিধানে পুলিশ সব সময় আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছে। তিনি পাহাড়ে জাতিগত, ধর্মীয় ও সংস্কৃতিগত নানা বিচিত্রতার কথা তুলে ধরে বলেন, পারস্পরিক শ্রদ্ধাবোধ, ভালোবাসা শান্তিপূর্ণ সহাবস্থানের পরিবেশ যেমন নিশ্চত করবে, তেমনি আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন ঘটবে।

দীঘিনালা থানা পুলিশের উদ্যোগে অনুষ্ঠিত কমিউনিটি পুলিশিং বিষয়ক সভায় সভাপতিত্ব করেন দীঘিনালা উপজেলা পরিষদের চেয়ারম্যান নব কমল চাকমা।

অনুষ্ঠানে দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহেদ হোসেন পাভেল, সহকারী পুলিশ সুপার মো. রইস উদ্দীন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজি আবুল কাশেম ও দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন টিটু বক্তব্য দেন।

অনুষ্ঠানে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ দমন, আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ ও জনতার করণীয়, বাল্যবিবাহ, যৌতুক রোধ, নারী  নির্যাতন, ইভ টিজিংসহ প্রাসঙ্গিক বিষয়ে আলোচনা হয়।