মামলা প্রত্যাহারের দাবিতে খাগড়াছড়িতে ৫ নারী সংগঠনের অবরোধ

Looks like you've blocked notifications!
খাগড়াছড়িতে ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় নেতাকর্মীদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিতে অবরোধ। ছবি : এনটিভি

খাগড়াছড়িতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় নেতাকর্মীদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিতে অবরোধ কর্মসূচি পালিত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে খাগড়াছড়িতে শহরের মহাজনপাড়ায় আধা ঘণ্টাব্যাপী এ প্রতীকী কর্মসূচি পালন করা হয়। পাঁচ নারী সংগঠনের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়। এই সময় শহরের তীব্র যানজট সৃষ্টি হয়।

এ সময় বক্তব্য দেন হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা ও সাংগঠনিক সম্পাদক দ্বিতীয়া চাকমা। বক্তারা সব ধরনের হয়রানি ও অন্যায় দমন-নিপীড়নের বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য পাঁচ নারী সংগঠনের পক্ষ থেকে জেলার নারীসমাজের প্রতি আহ্বান জানান।

বক্তারা অভিযোগ করে বলেন, ২০১৫ সালের ২৯ নভেম্বর ফিলিস্তিন সংহতি দিবসে খাগড়াছড়িতে আটটি গণসংগঠনের আয়োজিত শান্তিপূর্ণ  সমাবেশে নিরাপত্তা বাহিনী হামলা চালায়। হিল উইমেন্স ফেডারেশন কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা এবং সাংগঠনিক সম্পাদক দ্বিতীয়া চাকমাকে আটক করে। দুই সপ্তাহের বেশি কারাভোগের পর তাঁরা জামিনে মুক্তি পান।