ব্যবসায়ী হত্যার দায়ে ৪ জনকে মৃত্যুদণ্ড

Looks like you've blocked notifications!
ব্যবসায়ী বাদল সরদার হত্যা মামলায় মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন সাজার আদেশ পাওয়া আসামিরা। ছবি : এনটিভি

পিরোজপুরের ব্যবসায়ী বাদল সরদার হত্যা মামলার ১৭ বছর পর চারজনকে মৃত্যুদণ্ড ও তিনজনকে যাবজ্জীবন সাজার আদেশ দিয়েছেন ঝালকাঠির আদালত। আজ বুধবার বিকেলে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এস এস সোলায়মান আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

এ মামলায় বাকি আট আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাঁদের খালাস দেওয়া হয় বলে জানিয়েছেন আসামিপক্ষের আইনজীবী আবদুর রশীদ সিকদার। 

আদালত-সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ১৯৯৮ সালের ১ সেপ্টেম্বর পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলার ভিটাবাড়িয়া গ্রামে ব্যবসায়ী বাদল সরদারকে শত্রুতার জের ধরে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় বাদলের ভাই জামাল সরদার ভাণ্ডারিয়া থানায় হত্যা মামলা করেন। ১৭ বছর পর সাক্ষ্য-প্রমাণ শেষে আজ এ রায় দেওয়া হলো।

এর মধ্যে আসামি শহীদ সিকদার, নিজাম সিকদার, দুলাল সিকদার ও বাদল সিকদারকে মৃত্যুদণ্ডাদেশ দেওয়া হয়েছে। যাবজ্জীবন সাজা দেওয়া হয়েছে আসামি হারুন সিকদার, সালাম সিকদার ও মিনু সিকদারকে। তাঁদের প্রত্যেককে আদালত ১৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেন। অপর দিকে ৩০২/৩৪ ধারায় আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় আসামি ফিরোজ, জলিল, কামাল, মিন্টু, গোপাল ও শেলীকে বেকসুর খালাস দেওয়া হয়। অপর দুজন মামলাটি বিচারাধীন থাকা অবস্থায় মারা যান।

২০০৩ সালে আসামিপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে উচ্চ আদালতের নির্দেশে মামলাটি ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালতে স্থানান্তর করা হয়।