লংগদুতে ১৪৪ ধারা বহাল, আটক ৭

Looks like you've blocked notifications!

রাঙামাটির লংগদু উপজেলায় যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়ন হত্যাকাণ্ডের পর স্থানীয় পাহাড়িদের বাড়িঘরে অগ্নিসংযোগের ঘটনায় অজ্ঞাত কয়েকশ লোককে আসামি করে মামলা করেছে পুলিশ।

এ ছাড়া এ ঘটনায় জড়িত সন্দেহে আজ শনিবার দুপুর পর্যন্ত অন্তত সাতজনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন সাইফুল, শাহ আলম, মো. শহীদ, আবুল কালাম, শরিফুল, শরিফ ও মো. মোস্তফা।

লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমিনুল ইসলাম সকালে এনটিভি অনলাইনকে মামলা ও আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি আরো জানান, গতকাল জারি করা ১৪৪ ধারা এখনো বহাল রয়েছে। 

এ দিকে আজ সকালে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান। এ সময় এই ঘটনার সঙ্গে জড়িতদের কোনো ছাড় দেওয়া হবে না বলেও জানিয়েছেন তাঁরা।

একইসঙ্গে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকেও সব ধরনের সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন জেলার শীর্ষ এই দুই কর্মকর্তা।

ক্ষতিগ্রস্ত এলাকা সফর শেষে সেখানে আইনশৃঙ্খলাবাহিনী, জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতাকর্মীসহ সবার সঙ্গে জরুরি বৈঠক করেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার।

গত বৃহস্পতিবার লংগদু উপজেলার সদর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম নয়নের লাশ দীঘিনালার চারমাইল এলাকায় পাওয়া যায়। এ ঘটনাকে কেন্দ্র করেই পাহাড়িদের বাড়িঘরে আগুন দেওয়ার ঘটনা ঘটে বলে অভিযোগ রয়েছে।