ক্ষমতাসীনরা পালানোরও পথ পাবে না : খালেদা জিয়া

Looks like you've blocked notifications!
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আজ বুধবার এলডিপি আয়োজিত ইফতার অনুষ্ঠানে বক্তব্য দেন। ছবি : এনটিভি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, দুর্নীতি আর দুঃশাসনে সৃষ্ট জনরোষ থেকে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও তার জোটের নেতারা পালানোরও পথ পাবে না। একই সাথে তাঁদের পালানোর জায়গা ঠিক করে রাখারও পরামর্শ দেন তিনি। তিনি অভিযোগ করেন, পচা গম নিয়ে এসে কাবিখার মাধ্যমে তা বিলি করে জনগণকে মারছে এ সরকার।

urgentPhoto
আজ বুধবার লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) আয়োজিত ইফতার অনুষ্ঠানে খালেদা জিয়া এসব কথা বলেন। রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে এ ইফতার অনুষ্ঠানের আয়োজন করা হয়। ইফতারের আগে দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়। ইফতারে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের নেতারা উপস্থিত ছিলেন।
 
ইফতারের আগে আলোচনা সভায় খালেদা জিয়া বলেন, ‘আওয়ামী লীগের এমপি-মন্ত্রীর ছেলেরা পর্যন্ত সন্ত্রাসে নামছে। মানুষ হত্যা করছে রাজপথে। কিন্তু তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না।’

সরকারের কড়া সমালোচনা করে বিএনপি চেয়ারপারসন বলেন, সরকার ক্ষমতায় টিকে থাকতে বিরোধী নেতা-কর্মীদের ধর-পাকড় ও হয়রানি করছে। সরকার তাতে ব্যবহার করছে আইনশৃঙ্খলা বাহিনীর গুটিকয়েক সদস্যকে। তিনি বলেন, যা কিছুই করুক গণরোষ থেকে শেষ রক্ষা হবে না সরকারের।

খালেদা জিয়া বলেন, ‘যত সব সন্ত্রাসী, গণ্ডগোল, চাঁদাবাজি, টেন্ডারবাজি, দখলদারি, সব কিছু তাঁরা করছে, কিন্তু মামলা দিচ্ছে ২০ দলের নেতা-কর্মীদের নামে। এটাও একটা সন্ত্রাস। আওয়ামী লীগের নেতা-কর্মীরা এমনকি তাঁদের এমপি মন্ত্রীর ছেলেপিলেরা পর্যন্ত সন্ত্রাসে নামছে। মানুষ হত্যা করছে রাজপথে। তাদের দোকানপাট লুট করছে। তাদের বাড়িঘর ভাঙচুর করছে। কিন্তু তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না।’

গ্রাম-গঞ্জের মানুষ ভালো নেই- এমনটা উল্লেখ করে বিএনপি চেয়ারপারসন বলেন, বন্যা, খরা, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বেকারত্ব আর লোডশেডিং মানুষের জীবনকে বিষিয়ে তুলেছে যার প্রতিবাদ করারও সুযোগ নেই তাদের। পচা গম জনগণের মধ্যে বিলি করে সরকার মানুষ মারছে বলেও অভিযোগ তোলেন তিনি।

ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন এলডিপির সভাপতি কর্নেল (অব) অলি আহমদ, মহাসচিব রেদোয়ান আহমদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এমাজউদ্দীন আহমদ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, জামায়াতে ইসলামীর কর্ম পরিষদের সদস্য আবদুল হালিম, জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী প্রমুখ।