খাগড়াছড়ি জেলা বিএনপি নেতার ইন্তেকাল, খালেদা জিয়ার শোক

Looks like you've blocked notifications!
মোস্তাফিজুর রহমান মিল্লাত। ছবি : সংগৃহীত

খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাত ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ শুক্রবার দুপুর ২টায় ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় শেষনিশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর বয়স হয়েছিল ৫২ বছর।

মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই ছেলেসহ বহু আত্মীয়স্বজন, বন্ধু-বান্ধব ও গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর অকালমৃত্যুতে জেলায় শোকের ছায়া নেমে এসে।

চলতি বছরের ২ মার্চ খাগড়াছড়ি জেলা বিএনপির কমিটি ঘোষণা করা হয়। ঘোষিত কমিটিতে তিনি সাধারণ সম্পাদক ছিলেন। জানা গেছে, তাঁর ব্রেন ক্যানসার ধরা পড়লে চিকিৎসার জন্য প্রথমে ঢাকার অ্যাপোলো হাসপাতাল ও পরে ভারতে নেওয়া হয়।

আজ রাতে তারাবির নামাজের পর মরহুমের জানাজা শেষে ঢাকার আজিমপুর কবরস্থানে লাশ দাফন করার কথা রয়েছে।

মোস্তাফিজুর রহমান মিল্লাতের মৃত্যুতে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়াসহ বিভিন্ন পর্যায়ের নেতারা পৃথক শোকবার্তা দিয়েছেন। শোকবার্তায় মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে নেতারা বলেন, মোস্তাফিজুর রহমান মিল্লাতের অকালমৃত্যুতে খাগড়াছড়ি রাজনৈতিক অঙ্গনের যে ক্ষতি হয়েছে, তার পূরণ হওয়ার নয়।

এদিকে, মিল্লাতের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে মরহুমের আত্মার শান্তি কামনা করেছেন খাগড়াছড়ির সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা, পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী।

জেলা বিএনপির আগের কমিটিতে তিনি সাংগঠনিক সম্পাদক ছিলেন। রাজনীতিতে ত্যাগী ও আপসহীন নেতা হিসেবে পরিচিত মোস্তাফিজুর রহমান মিল্লাত সরকারবিরোধী আন্দোলন-সংগ্রামে বহুবার কারাভোগ করেছেন।