গাফফার চৌধুরীর শাস্তি দাবি বিএনপির

Looks like you've blocked notifications!
আবদুল গাফফার চৌধুরীর শাস্তি দাবি করে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন দলের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন । ছবি এনটিভি

‘ধর্মীয় অনুভূতিতে আঘাত’ করায় বিশিষ্ট সাংবাদিক আবদুল গাফফার চৌধুরীর শাস্তি দাবি করেছে বিএনপি। একই সঙ্গে বিএনপি অভিযোগ করেছে,  গাফফার চৌধুরীর দেওয়া বক্তব্যে সরকারের ইন্ধন থাকতে পারে।

আজ রোববার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন বলেন,  জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী প্রতিনিধি এ কে আবদুল মোমেনের উপস্থিতিতে গাফফার চৌধুরী যুক্তরাষ্ট্রে এক অনুষ্ঠানে মহান আল্লাহর নাম ও সাহাবিদের নিয়ে বিরূপ মন্তব্য করেন। সে ক্ষেত্রে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে এর যোগসূত্র তদন্ত করা দরকার।

আসাদুজ্জামান রিপন বলেন, ‘সারা পৃথিবীর মুসলমানদের অনুভূতিতে আঘাত সৃষ্টি করেছে গাফফার চৌধুরীর বক্তব্য। তাঁর বক্তব্যকে আমরা নিন্দা করি। তাঁর বক্তব্যকে আমরা ঘৃণা করি। আমি মনে করি, কাল বিলম্ব না করে সমস্ত মুসলমানের কাছে তিনি ক্ষমা চাইবেন।’

গত শুক্রবার বিকেলে নিউইয়র্কে আল্লাহর গুণবাচক ৯৯টি নাম নিয়ে মন্তব্য করেন আবদুল গাফফার চৌধুরী। বাংলাদেশের স্থায়ী মিশনে এক আলোচনা সভায় তাঁর মন্তব্যের পর থেকে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে  কড়া সমালোচনা করছেন ইন্টারনেট ব্যবহারকারীরা।