মাগুরায় উপনির্বাচনে আ. লীগের ৪, বিএনপির একক প্রার্থী

Looks like you've blocked notifications!

মাগুরা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে আজ রোববার প্রত্যাহারের শেষ দিনে আটজন প্রার্থী তাঁদের মনোনয়ন প্রত্যাহার করেছেন। মনোনয়নপত্র বহাল রয়েছে আওয়ামী লীগের চারজন ও বিএনপি-সমর্থিত এক প্রার্থীর। 

মাগুরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডু জানান, সদর উপজেলা উপনির্বাচনে দলের পক্ষ থেকে সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রুস্তম আলীকে সমর্থন দেওয়া হয়েছে। তবে জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবু নাসির বাবলু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন ও জেলা যুবলীগের আহ্বায়ক এনামুল হক হিরক প্রার্থী রয়েছেন- যা পরে সমঝোতার চেষ্টা করা হবে। 

এ ব্যাপারে আবু নাসির বাবলু বলেন, রুস্তম আলী ১০ বছর ধরে দলীয় কোনো কর্মকাণ্ডের সাথে যুক্ত নন। 

অন্যদিকে জেলা বিএনপির সভাপতি কবির মুরাদ জানান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান উপনির্বাচনে বিএনপির পক্ষ থেকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহম্মেদকে দলের সমর্থন দেওয়া হয়েছে। 

গত ২২ এপ্রিল সদর উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান বিএনপি নেতা মো. নাজিম উদ্দিন অসুস্থ হয়ে মারা গেলে পদটি শূন্য হয়।
    
তফসিল অনুযায়ী আগামী ২১ জুলাই ওই পদে ভোট নেওয়া হবে। আগামী কাল ৬ জুলাই সোমবার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে। ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত সদর উপজেলা পরিষদে দুই লাখ ৫৭ হাজার ৯৯৯ জন (গত নির্বাচনের তথ্যানুযায়ী) ভোটারের জন্য ১০৫টি ভোটকেন্দ্র রয়েছে।