পিরোজপুরে বিএনপির সংবাদ সম্মেলনে হামলা

Looks like you've blocked notifications!
পিরোজপুরে জেলা বিএনপির কার্যালয়ে এক পক্ষের সংবাদ সম্মেলন। ছবি : এনটিভি

পিরোজপুরে বিএনপির ডাকা সংবাদ সম্মেলনে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এ সময় সেখানে সংবাদ সংগ্রহ করতে আসা ১০ সাংবাদিক অবরুদ্ধ হয়ে পড়েন।

আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে শহরের পোস্ট অফিস সড়কের জেলা বিএনপির কার্যালয়ে জেলা বিএনপির একাংশ কমিটির সভাপতি ও সাধারণ সম্পদকের বিরুদ্ধে এ সংবাদ সম্মেলন করে।

সংবাদ সম্মেলন শুরুর পাঁচ মিনিটের মাথায় লাঠিসোটা ও জিআই পাইপ নিয়ে একদল দুর্বৃত্ত বিএনপি কার্যালয়ে হামলা চালায়। তারা জানালা ও দরজায় আঘাত করে ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা চালায়। পরে পুলিশ এসে ভেতরে অবরুদ্ধ সাংবাদিক ও বিএনপি নেতাকর্মীদের নিরাপদে নিয়ে যায়। তাৎক্ষণিকভাবে সংবাদ সম্মেলন বন্ধ করে ক্ষোভ প্রকাশ করেন বিএনপি নেতারা। তবে এর আগে সাংবাদিকদের কাছে লিখিত বক্তব্য পৌঁছে দেন বিএনপি নেতারা।

লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য এ কে এম এ আউয়াল হলফনাফায় মিথ্যা তথ্য দেওয়ায় তাঁর সদস্য পদ বাতিলের রিট পিটিশন দায়ের করেন ব্যারিস্টার এম সরোয়ার হোসেন। এ ছাড়া পেনাখালী গ্রাম জ্বালিয়ে দেওয়া, হিন্দুদের বাড়ি দখলের প্রতিবাদ করায় ওই সংসদ সদস্যের লোকজন বেশ কয়েকবার এম সরোয়ার হোসেনের ওপর হামলা চালায়।

লিখিত বক্তব্যে ব্যারিস্টার সরোয়ার হোসেন বলেন, পিরোজপুরের সাংবাদিকের বিরুদ্ধে আউয়াল মামলা করেন এবং স্থানীয় অ্যাডভোকেটদের হুমকি দিয়ে মামলা চালাতে বাধা দেন। তখন তিনি ঢাকা থেকে এসে সাংবাদিকদের পক্ষে অবস্থান নেন। ২০১৩ সালের ২৯ অক্টোবর থেকে পরের বছর ৩ এপ্রিল পর্যন্ত তিনি জেলে ছিলেন। তখন তাঁকে নয়টি মামলায় জড়ানো হয়। ছয়টি মামলার চূড়ান্ত নিষ্পত্তি হয়েছে। প্রমাণিত হয়েছে বিনা অপরাধে তাঁকে জেলে খাটতে হয়েছে।

ব্যারিস্টার সরোয়ার বলেন, পিরোজপুরের রাজনীতিতে একটি পক্ষ আওয়ামী লীগের সঙ্গে আঁতাত করে চলে। তাঁরা বিএনপির বড় বড় পদ দখল করে আছেন। কিন্তু তাঁদের বিরুদ্ধে কোনো মামলা হয়নি। নিম্নমানের নেতৃত্বের কারণে পিরোজপুর জেলা বিএনপি মূলত আওয়ামী লীগের মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছে। এ বিষয়ে দলের শীর্ষপর্যায়ে বহুবার লিখিতভাবে জানানো হয়েছে। দলের বর্তমান সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে তিনি বহু প্রমাণ সংবাদ সম্মেলনে উপস্থাপন করেন। জেলা বিএনপির সভাপতি বাবুল গাজী এতদিন ধরে রাজনীতি করছেন। সম্ভব হলে একটি প্রমাণ দিক যে দল বা এলাকার জন্য তিনি ভালো কাজ করেছেন।

সংবাদ সম্মেলনে হামলার ব্যাপারে ব্যারিস্টার সরোয়ার বলেন, তিনি বিএনপির একাংশের সম্প্রতি করা সংবাদ সম্মেলনের প্রতিবাদে আজ সংবাদ সম্মেলনের আয়োজন করেন। এখানে যুবলীগকর্মীদের দিয়ে হামলার কারণ কী? এতে প্রমাণিত হয় জেলা বিএনপি এখন আওয়ামী লীগের এজেন্ডা বাস্তবায়ন করে চলছে।

তবে জেলা বিএনপির সভাপতি বাবুল গাজী এ ব্যাপারে বলেন, বিএনপি অফিস দলের নেতাকর্মী সবার জন্য উন্মুক্ত। সেখানে বিএনপির বিরুদ্ধে বিএনপির সংবাদ সম্মেলনে যুবলীগের হামলা কেন তা তাঁর বোধগম্য নয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পিরোজপুর জেলা বিএনপির সহসভাপতি ও সাবেক পৌর চেয়ারম্যান এমডি লিয়াকত আলী শেখ বাদশা, সহসভাপতি ও নাজিরপুর উপজেলার চেয়ারম্যান নজরুল ইসলাম খান।