ধর্মভিত্তিক দল ধর্ম প্রচার করতে পারে না : শিল্পমন্ত্রী

Looks like you've blocked notifications!
ঝালকাঠিতে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। ছবি : এনটিভি

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, ধর্মভিত্তিক কোনো রাজনৈতিক দল কখনো ধর্ম প্রচার করতে পারে না। ধর্মীয় অনুভূতি নষ্ট করার অধিকার কাউকে দেওয়া হয়নি।

আজ শুক্রবার বিকেলে ঝালকাঠির কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।

আমু বলেন, ধর্মপ্রাণ মানুষকে বিপদগামী করার অপচেষ্টা এ দেশের মানুষ বিগত দিনে মোকাবিলা করেছে, প্রতিহত করেছে; আগামী দিনেও করবে। ধর্মের নামে যেকোনো উচ্ছৃঙ্খলতা ও জঙ্গিবাদ প্রতিহত করবে। ধর্মান্ধতা যাতে আমাদের গ্রাস করতে না পারে সেদিকে সবাইকে লক্ষ রাখতে হবে।

ইসলাম ধর্মে কোনো জঙ্গিবাদের স্থান নেই জানিয়ে শিল্পমন্ত্রী বলেন, ইসলাম শান্তির ধর্ম, মৈত্রীর ধর্ম। এখানে হানাহানির কোনো স্থান নেই। আমরা ধর্মপরায়ণ মানুষ। ধর্মকে ব্যবহার করে যে কোনো ষড়যন্ত্র কঠোর হাতে দমন করা হবে।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সরদার মো. শাহ আলমের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে জেলা প্রশাসক মো. হামিদুল হক, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, পৌরসভার মেয়র মো. লিয়াকত আলী তালুকদার, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব হোসেনসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। ইফতারের আগে দেশ ও জাতির সুখ-সমৃদ্ধি এবং কল্যাণ কামনায় দোয়া করা হয়।