সাংবাদিক হুমায়ুন কবীর বালুর মৃত্যুবার্ষিকী পালিত

Looks like you've blocked notifications!
সাংবাদিক হুমায়ুন কবীর বালুর মৃত্যুবার্ষিকী উপলক্ষে খুলনা প্রেসক্লাবে আজ শুক্রবার স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ছবি : এনটিভি

একুশে পদক পাওয়া সাংবাদিক, খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক জন্মভূমির সম্পাদক হুমায়ুন কবীর বালুর ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার সকালে খুলনা প্রেসক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। হুমায়ুন কবীর বালুর মৃত্যুদিবস ছিল গত ২৭ জুন। কিন্তু ওই দিন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকারি ছুটি থাকায় দিবসটি আজ পালন করা হয়।

খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ওয়াদুদুর রহমান পান্না স্মরণসভায় সভাপতিত্ব করেন। এ সময় বক্তব্য দেন প্রেসক্লাবের সাবেক সভাপতি মকবুল হোসেন মিন্টু, শেখ আবু হাসান, আহমদ আলী খান, এস এম নজরুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক মো. সাহেব আলী, সহকারী সম্পাদক বাপ্পি খান,  নির্বাহী সদস্য শেখ মাহমুদ হাসান সোহেল, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব মোজাম্মেল হক হাওলাদার, প্রেসক্লাবের সিনিয়র সদস্য মুহাম্মদ আবু তৈয়ব, মল্লিক সুধাংশু, খুলনা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. শাহ আলম, প্রেসক্লাবের সদস্য সোহরাব হোসেন ও এইচ এম আলাউদ্দিন।

স্মরণসভার শুরুতে হুমায়ুন কবীর বালুসহ নিহত সাংবাদিকদের আত্মার মাগফিরাত চেয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন বানরগাতি বাজারের খানজাহান আলী জামে মসজিদের ইমাম মো. কাওছার শেখ।

এর আগে সকালে ক্লাবের অভ্যন্তরে অবস্থিত শহীদ সাংবাদিক স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

২০০৪ সালে দৈনিক জন্মভূমি পত্রিকা অফিসের সামনে দাঁড়িয়ে থাকা অবস্থায় চরমপন্থীদের ছোড়া বোমায় নিহত হন হুমায়ুন কবীর বালু। সেই থেকে ১৩ বছর পার হয়ে গেলেও বালু হত্যা মামলার বিচারকাজ শেষ হয়নি।