ঘুষের টাকা ফেরত দিয়েও পার পেলেন না ৫ পুলিশ

Looks like you've blocked notifications!

খুলনার চুকনগর ১৮ এলাকার একটি তিলের খাজা প্রতিষ্ঠান থেকে ৭২ হাজার টাকা ঘুষ নেওয়ার অভিযোগে গোয়েন্দা পুলিশের পাঁচ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

খুলনা জেলার পুলিশ সুপার নিজামুল হক মোল্লা আজ বুধবার তাঁদের বরখাস্ত করেন। এর আগে গতকাল মঙ্গলবার ওই পুলিশ সদস্যরা ঘুষের টাকা ওই প্রতিষ্ঠানকে ফেরত দিয়ে এসেছিলেন।

সাময়িক বরখাস্ত হওয়া ডিবি পুলিশের সদস্যরা হলেন উপপরিদর্শক (এসআই) এইচ এম শহিদুল ইসলাম ও আবু সাইদ এবং সহকারী উপপরিদর্শক (এএসআই) কামাল হোসেন, সাজেদুল ইসলাম ও মিকাইল হোসেন।

খুলনা জেলার পুলিশ সুপার নিজামুল হক মোল্লা জানান, গোয়েন্দা পুলিশের পাঁচ সদস্যের বিরুদ্ধে ডুমুরিয়া থানার ১৮ মাইল এলাকার  তিলের খাজা তৈরির প্রতিষ্ঠান থেকে জোর পূর্বক অর্থ আদায়ের অভিযোগ প্রাথমিকভাবে তদন্ত করে প্রমাণিত হওয়ায় আজ তাঁদের সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সম্প্রতি খুলনা জেলা গোয়েন্দা পুলিশের একটি দল একটি তিলের খাজা উৎপাদনকারী প্রতিষ্ঠানে অভিযান চালায়। কুষ্টিয়ার মোড়কে তাঁরা খুলনায় উৎপাদন ও বিক্রি করছে এমন অভিযোগ করে ৭২ হাজার টাকা ঘুষ নেন তাঁরা। কারখানার মালিক বিষয়টি স্থানীয় সংসদ সদস্য, মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দকে জানান। প্রতিমন্ত্রী বিষয়টি অভিযোগ আকারে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানান। এরপর পুলিশ সুপার  নিমাজুল হক মোল্লা ঘটনাটি অতিরিক্ত পুলিশ সুপার শফিউল্লাকে তদন্তের দায়িত্ব দেন। প্রাথমিক তদন্তে বিষয়টি প্রমাণিত হওয়ায় আজ পুলিশ সুপার ওই পাঁচ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করেন।