পরিত্যক্ত ঘর থেকে বের হলো একে একে ১৭ গোখরা

Looks like you've blocked notifications!
পাবনার চাটমোহর উপজেলায় বসতবাড়ির একটি পরিত্যক্ত ঘর থেকে ১৭টি গোখরা সাপ উদ্ধার করে পিটিয়ে মেরে ফেলেছে এলাকাবাসী। ছবি : এনটিভি

পাবনার চাটমোহর উপজেলায় বসতবাড়ির একটি পরিত্যক্ত ঘর থেকে ১৭টি গোখরা সাপ উদ্ধার করে পিটিয়ে মেরে ফেলেছে এলাকাবাসী। গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলার মূলগ্রাম ইউনিয়নের বালুদিয়ার গ্রামের মীর আবুল কাশেমের বাড়িতে এ ঘটনা ঘটে। 

বসত বাড়িতে একসঙ্গে এতগুলো সাপ উদ্ধার হওয়ায় পুরো গ্রামে এখন সাপ আতংক বিরাজ করছে।

এলাকাবাসীর তথ্যে জানা গেছে, গত কয়েকদিন প্রবল বর্ষণে আবুল কাশেমের বাড়ির আশপাশে পানিতে পরিপূর্ণ হয়ে যায়। মঙ্গলবার বিকেলে বসতবাড়ির একটি পরিত্যক্ত মাটির ঘর পরিষ্কার করতে গিয়ে তিনি প্রথমে একটি গোখরা সাপের খোলশ দেখতে পান। এরপর পাশের একটি গর্ত থেকে পর্যায়ক্রমে বেড়িয়ে আসতে থাকে ছোট বড় সাপগুলো। সাপের খবর শুনে প্রতিবেশী ও এলাকাবাসী ওই বাড়িতে এসে উপস্থিত হয়। পরিত্যক্ত ঘর পরিষ্কার করার সময় একে একে সেখান থেকে ১৭ টি সাপ বের হলে সবই পিটিয়ে মারে এলাকাবাসী।

ঘটনার বিষয়ে বাড়ির মালিকের বড় ছেলে হাবিবুর রহমান বলেন, ‘আমাদের বাড়ির ওই ঘরটি দীর্ঘদিন পরিত্যক্ত অবস্থায় ছিল। ঘরটি পুরাতন ও মাটির হওয়ায় সেটি সংস্কার করার জন্য পরিষ্কার করার মুহূর্তে ঘরের এক কোণে গর্ত থেকে এতগুলো সাপ বের হয়। বর্তমানে আমরা সবাই ভীষণ আতংকে রয়েছি।’ ঘরে আরো সাপ থাকতে পারে বলেও তিনি আশঙ্কা প্রকাশ করেন।