অনিয়ম ও অবহেলার অভিযোগ

প্রকৌশলীকে প্রত্যাহার করলেন সেতুমন্ত্রী

Looks like you've blocked notifications!
আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড এলাকা থেকে মেঘনা টোল প্লাজা পর্যন্ত মহাসড়ক পরিদর্শনের সময় সাংবাদিকদের সাথে আলাপ করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি : এনটিভি

মহাসড়ক মেরামতের কাজে অনিয়ম ও দায়িত্বে অবহেলার কারণে নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী ফাতেমা-এ-রোশ্নিকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তাঁর স্থলে মুন্সীগঞ্জের নির্বাহী প্রকৌশলীকে অতিরিক্ত দায়িত্ব পালনের নির্দেশ দেন তিনি। ঈদের পর সেখানে নতুন কাউকে দায়িত্ব দেওয়া হবে।  

আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড এলাকা থেকে মেঘনা টোল প্লাজা পর্যন্ত মহাসড়ক পরিদর্শনের সময় সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা জানান সেতুমন্ত্রী। 

তবে এ ব্যাপারে নির্বাহী প্রকৌশলী ফাতেমা-এ-রোশ্নির সাথে যোগাযোগের চেষ্টা করেও তাঁর বক্তব্য জানা যায়নি। 

এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ঈদকে সামনে রেখে মহাসড়কগুলোতে হাইওয়ে পুলিশের পাশাপাশি প্রশাসন, স্থানীয় প্রভাবশালী রাজনীতিকরা চাঁদাবাজি করছে। জনপ্রতিনিধিরাও এর শেয়ার নেয়। 

‘এবারের ঈদে যানজট কমানোর জন্য আন্তমন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী পর্যায়ক্রমে ঈদের ছুটি দেওয়ার জন্য বিজেএমইএ ও বিকেএমইএসহ সব প্রতিষ্ঠানকে বলা হয়েছে।’ 

ঈদের আগে মহাসড়কের ওপর গড়ে উঠা সব অবৈধ স্থাপনা সরিয়ে ফেলার জন্য স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেন মন্ত্রী। তিনি আরো জানান, মেঘনা নদী থেকে অবৈধভাবে বালু তোলার কারণে মেঘনা সেতু হুমকির মুখে পড়েছে। এ জন্য সেনাবাহিনীকে সেতুর ক্ষতিগ্রস্ত একটি অংশ মেরামতের জন্য কাজ দেওয়া হয়েছে। 

এদিকে মন্ত্রীর পরিদর্শনের সময় বকেয়া পাওনা বিল পরিশোধের জন্য মহাসড়কে বিক্ষোভ প্রদর্শন এবং সড়ক ও জনপথ বিভাগের কার্যালয় ঘেরাও করে রাখে নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ ঠিকাদার সমিতি।