‘ভারত বাংলাদেশের পাশে ছিল, আছে এবং থাকবে’

Looks like you've blocked notifications!
নিয়ামতপুর বালিকা বিদ্যালয় ও কলেজ এবং শাংশৈল আদিবাসী স্কুল অ্যান্ড কলেজের দ্বিতলবিশিষ্ট মহিলা হোস্টেলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন রাজশাহীতে নিযুক্ত ভারতীয় ডেপুটি হাইকমিশনার অভিজিৎ চট্টোপাধ্যায়। ছবি: এনটিভি

‘ভারত বাংলাদেশের পাশে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে’- একথা বলেছেন রাজশাহীতে নিযুক্ত ভারতীয় ডেপুটি হাইকমিশনার অভিজিৎ চট্টোপাধ্যায়। আজ সোমবার বেলা সাড়ে ১১টায় নিয়ামতপুর বালিকা বিদ্যালয় ও কলেজ এবং শাংশৈল আদিবাসী স্কুল অ্যান্ড কলেজের দ্বিতলবিশিষ্ট মহিলা হোস্টেলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন তিনি।

বক্তব্যে অভিজিৎ চট্টোপাধ্যায় আরো বলেন, ‘মুক্তিযুদ্ধ চলাকালীন ভারতের অর্থনৈতিক অবস্থা তেমন ভালো না থাকা সত্ত্বেও শুধু আন্তরিকতার কারণে ভারত সর্বস্ব দিয়ে বাংলাদেশকে সহযোগিতা করেছিল। এখনো করছে, ভবিষ্যতেও করে যাবে।’ এ ছাড়া শিক্ষা একটি জাতিকে উন্নতির শীর্ষে নিয়ে যেতে পারে তাই ভারত শিক্ষা ক্ষেত্রের বাংলাদেশকে বিভিন্নভাবে সহযোগিতা করে আসছে বলেও দাবি করেন তিনি।

শাংশৈল আদিবাসী স্কুল অ্যান্ড কলেজের সভাপতি মনিকা কিসকুর সভাপতিত্বে উদ্বোধনী সভায় বিশেষ অতিথি ছিলেন নওগাঁ-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাধন চন্দ্র মজুমদার। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. এনামুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা।

এ সময় অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য আবেদ হোসেন মিলন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ঈশ্বর চন্দ্র বর্মণ, সাধারণ আবুল কালাম আজাদ, উপজেলা প্রকৌশলী সুমন মাহমুদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফরিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আবদুর রহমান, নিয়ামতপুর ইউনিয়নের চেয়ারম্যান বজলুর রহমান নঈম, শাংশৈল আদিবাসী স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ জীবন রহমান প্রমুখ।