ঝালকাঠিতে তিনদিনে তিন শতাধিক অবৈধ অটোরিকশা জব্দ

Looks like you've blocked notifications!
ঝালকাঠিতে অভিযান চালিয়ে তিনদিনে তিন শতাধিক ব্যাটারিচালিত অবৈধ অটোরিকশা জব্দ করেছে পুলিশ। ছবি : এনটিভি

ঝালকাঠিতে অভিযান চালিয়ে তিনদিনে তিন শতাধিক ব্যাটারিচালিত অবৈধ অটোরিকশা জব্দ করেছে পুলিশ। ঝালকাঠি জেলায় এক হাজারেরও বেশি অবৈধ অটোরিকশা চলাচল করায় প্রায়ই দুর্ঘটনা ঘটত। গত শনিবার থেকে অটোরিকশা জব্দের অভিযান শুরু করে পুলিশ।

এদিকে আজ সোমবার সকালে পৌরসভায় উপস্থিত হয়ে অটোরিকশার মালিক ও চালকরা পুনরায় এগুলো চলাচলের সুযোগ দেওয়ার দাবি জানান। তাঁরা শহরের ফায়ার সার্ভিস সড়কে অবস্থান কর্মসূচিও পালন করেন। অটোচালকরা অভিযোগ করেন, পৌর কর্তৃপক্ষকে টাকা দিয়ে অটোরিকশার লাইসেন্স নিয়েছেন তাঁরা। এর পরেও পুলিশ তাঁদের হয়রানি করছে।

পুলিশ জানায়, ২০১৫ সালে সারা দেশে ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল অবৈধ বলে ঘোষণা করেন উচ্চ আদালত। এগুলো সড়ক ও মহাসড়কে চলাচল নিষিদ্ধ ঘোষণা করা হয়। এর পরেও ঝালকাঠি শহরের সবগুলো সড়কে এবং উপজেলার অভ্যন্তরীণ সড়কে অটোরিকশা চলাচল করছিল।

ঝালকাঠি পৌরসভা নিয়মবহির্ভূতভাবে লাইসেন্স দিয়ে অটোরিকশা চলাচলের সুযোগ করে দেয় বলে অভিযোগ ওঠে। সরকারি নির্দেশনা উপেক্ষা করে ৫০০ অটোরিকশার লাইসেন্স দেয় পৌর কর্তৃপক্ষ। অবশেষে পুলিশ তিনদিন ধরে এসব অবৈধ অটোরিকশা চলাচল বন্ধে অভিযান শুরু করে। জব্দ করা হয় তিন শতাধিক অটোরিকশা।