শাহজাদপুরে ফের সাংবাদিককে পিটিয়ে হত্যার চেষ্টা

Looks like you've blocked notifications!
দৈনিক যুগান্তরের শাহজাদপুর প্রতিনিধি মুমীদুজ্জামান জাহান। ছবি : এনটিভি

সমকালের সাংবাদিক শিমুল হত্যার রেশ কাটতে না কাটতেই সিরাজগঞ্জের শাহজাদপুরে ফের পেশাগত দায়িত্ব পালনকালে এক সাংবাদিককে পিটিয়ে হত্যার চেষ্টা করা হয়েছে। তিনি হলেন যুগান্তরের সাংবাদিক মুমীদুজ্জামান জাহান। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় শাহজাদপুরসহ পুরো জেলার সাংবাদিকদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। ঘটনার প্রতিবাদে আজ সোমবার দুপুরে মনিরামপুর বাজারে সাংবাদিকরা মানববন্ধন করেন। মানববন্ধন থেকে ৪৮ ঘণ্টার মধ্যে সাংবাদিক জাহানের ওপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবি জানানো হয়েছে।

জানা যায়, দৈনিক যুগান্তরের শাহজাদপুর প্রতিনিধি মুমীদুজ্জামান জাহান গতকাল রোববার দুপুরে বাঘাবাড়ী ওয়েল ডিপো থেকে তেল চুরির সংবাদ সংগ্রহ করতে যান। এ সময় ডিপোর  সিকিউরিটিদের সামনেই ডিপো অভ্যন্তরে ট্যাংকলরি থেকে শ্রমিকরা তেল চুরি করছিলেন। এ তেল চুরির ছবি তুললে তেল চোরচক্রের নেতা মির্জা মানিক, ছমির ও ফরিদের নেতৃত্বে একদল সন্ত্রাসী তাঁর ওপর হামলা চালায়। প্রাণ রক্ষার্থে সাংবাদিক জাহান যমুনা ওয়েল ডিপোর অফিস সহকারীর কক্ষে আশ্রয় নেন। তেলচোর সন্ত্রাসীরা সেখানেই তাঁর ওপর হামলা চালায়। তাঁকে কক্ষ থেকে টেনেহিঁচড়ে বাইরে এনে হত্যার চেষ্টা করে। একপর্যায়ে তাঁকে বিবস্ত্র করে ফেলে। পরে সংবাদ পেয়ে পুলিশ তাঁকে উদ্ধার করে এবং পোতাজিয়া ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা দেওয়া হয়।

হামলার শিকার সাংবাদিক মুমীদুজ্জামান জাহান জানান, তেল চুরির ছবি তোলার পরই তাঁর ওপর হামলা চালানো হয়। আকুতি-মিনতি করলেও তারা তাঁকে ছেড়ে দেয়নি। এ সময় তাঁর ফোন-ক্যামেরা ভেঙে ফেলে। পকেট থেকে টাকাও ছিনিয়ে নেয়। বিষয়টি তাৎক্ষণিক শ্রমিক নেতাদের জানানো হলে নেতারা মামলা ও নিউজ না করার জন্য হুমকি দিয়েছেন। তিনি সুস্থ হলে আজ-কালের মধ্যে মামলা করবেন।

শাহজাদপুর প্রেসক্লাবের সভাপতি বিমল কুমার কুণ্ডু হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেন, মাত্র ছয় মাস আগে পেশাগত দায়িত্ব পালনকালে পৌর মেয়রের গুলিতে সাংবাদিক শিমুল মারা যান। এ ঘটনার রেশ না কাটতেই সাংবাদিক জাহান পেশাগত দায়িত্ব পালনকালে সন্ত্রাসী হামলার শিকার হলেন। ঘটনাগুলো অত্যন্ত দুঃখ ও বেদনাদায়ক। তিনি আরো জানান, সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালনকালে মারপিট ও হত্যার শিকার হচ্ছেন। দেশে সাংবাদিকদের নিরাপত্তার কোনো ব্যবস্থা নেই। যখন-তখন হামলার শিকার হচ্ছেন সাংবাদিকরা। সাংবাদিকদের নিরাপত্তার ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাজা গোলাম কিবরিয়া জানান, সংবাদ পেয়ে পুলিশ সাংবাদিক জাহানকে উদ্ধার করে। এ বিষয়ে অভিযোগ না দেওয়ায় কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।