বিএনপির মুখের বিষে রাজনৈতিক পরিবেশ বিষাক্ত হচ্ছে : কাদের

Looks like you've blocked notifications!
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আজ শনিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের মেঘনা টোল প্লাজায় টাচ অ্যান্ড গো সিস্টেমে টোল আদায়ের নতুন পদ্ধতির উদ্বোধন শেষে কথা বলেন। ছবি : এনটিভি

বিএনপি তাদের মুখের বিষ দিয়ে দেশের রাজনৈতিক পরিবেশকে বিষাক্ত করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শনিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের মেঘনা টোল প্লাজায় ‘টাচ অ্যান্ড গো’ সিস্টেমে টোল আদায়ের নতুন পদ্ধতির উদ্বোধন শেষে মন্ত্রী এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি একদিকে লেভেল প্লেয়িং ফিল্ড চায়, অন্যদিকে নিজেরাই রাজনৈতিক পরিবেশটাকে বিষাক্ত করছে তাদের মুখের বিষ দিয়ে। ব্যক্তিগত বিদ্বেষপ্রসূত বক্তব্য মুখের বিষের মতো; যা রাজনৈতিক পরিবেশকে বিষাক্ত করছে।’

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার লন্ডন সফর প্রসঙ্গে কাদের বলেন, বিএনপির নাকি পালিয়ে যাওয়ার রেকর্ড নেই। অথচ বাংলাদেশের মানুষ জানে পালিয়ে যাওয়ার রেকর্ড রাজনীতিতে এ দেশে কেবল বিএনপিরই। অন্য কোনো দলের নয়।

‘তাদের (বিএনপির) আরেক লিডার কয়েক বছর ধরে লন্ডনে আছেন। ওয়ান-ইলেভেনের সাজানো গল্প বলছেন, কিন্তু আসল গল্পটা কি ভুলে গেলেন, সত্যটা কি ভুলে গেলেন? রাজনীতি করব না এই মুচলেকা দিয়ে কে সেদিন লন্ডনে পাড়ি জমিয়েছিল? আজও ফিরে আসেনি। তো পালিয়ে যাওয়ার ইতিহাস কার?’

বরিশালের আগৈলঝাড়া উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী তারিক সালমনের ব্যাপারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, এ ব্যাপারে প্রশাসন ব্যবস্থা নেবে। স্থানীয় আওয়ামী লীগ নেতা আইনজীবী ওবায়েদুল্লাহ সাজুকে কারণ দর্শানোর জন্য ১৫ দিনের সময় দেওয়া হয়েছে। এর মধ্যে তিনি উপযুক্ত জবাব দিতে ব্যর্থ হলে তাঁকে চূড়ান্তভাবে বহিষ্কার করা হবে।

 সেতুমন্ত্রী জানান, দেশে এই প্রথমবারের মতো টাচ অ্যান্ড গো পদ্ধতিতে টোল আদায়ের সিস্টেম চালু করা হয়েছে। এই পদ্ধতি ব্যবহারের ফলে মহাসড়কে যানজটসহ বাড়তি ঝামেলা ও সব ধরনের জটিলতার সমাধান হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে সড়ক পরিবহন বিভাগের সচিব এম এ এস ছিদ্দিক, সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, হাইওয়ে পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) আতিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।