মেয়েকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় জীবন গেল বাবার

Looks like you've blocked notifications!
বখাটের ছুরিকাঘাতে নিহত কাজী মাহবুব হোসেন। ছবি : এনটিভি

দীর্ঘদিন ধরে কিশোরী মেয়েকে উত্ত্যক্ত করছিল এক বখাটে। জানতে পেরে এ ঘটনার প্রতিবাদ করেছিলেন তার বাবা। জানিয়েছিলেন পুলিশকে। আর সেটাই কাল হলো তাঁর জীবনে। পুলিশকে জানানোর প্রতিশোধ নিতে ওই বাবাকে কুপিয়ে আহত করে বখাটেরা। গুরুতর আহত ওই বাবা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

এই ঘটনা ঘটেছে গোপালগঞ্জ জেলা শহরে। নিহত ব্যক্তির নাম কাজী মাহবুব হোসেন (৫০)। তিনি গোপালগঞ্জ সদর সাব-রেজিস্ট্রার অফিসের একজন স্টাম্প বিক্রেতা (ভেন্ডার) ছিলেন।

নিহতের স্ত্রী তাপসী রাবেয়া, সহপাঠী শেখ বদরুল আলম নাসিম ও প্রতিবেশী ঝন্টু খানের সঙ্গে কথা বলে জানা যায়, শহরের পাবলিক হল রোডের বাসিন্দা কাজী মাহবুবের মেয়ে স্থানীয় বীণাপাণি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণিতে পড়ত। স্থানীয় বখাটে আকাশ (২২) প্রায়ই তাকে উত্ত্যক্ত করতেন। আকাশকে বেশ কয়েকবার নিষেধ করলেও তা না শুনে উল্টো তিনি ওই কিশোরীকে আরো বেশি উত্ত্যক্ত শুরু করেন। একপর্যায়ে কাজী মাহবুব বিষয়টি পুলিশকে জানান। বেশ কিছুদিন আগে পুলিশ তাঁকে ধরে নিয়ে পরে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়। এরই প্রতিশোধ নিতে আকাশ ও তাঁর চার সহযোগী গত ১৫ জুলাই কাজী মাহবুবকে কুপিয়ে মারাত্মক আহত করেন।

পরে কাজী মাহবুবকে প্রথমে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে এবং পরে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রোববার সন্ধ্যা ৭টার দিকে মারা যান তিনি।

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সেলিম রেজা জানান, ঘটনাটি জানার পর থেকেই আকাশকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। তবে নিহতের পরিবার এখনো কোনো অভিযোগ করেনি বলে জানান তিনি। অভিযোগ পেলে সে অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।