আগামী বছর রাজধানীতে জলাবদ্ধতা থাকবে না, মন্ত্রীর ‘প্রমিস’

Looks like you've blocked notifications!
সচিবালয়ে আজ বুধবার সাংবাদিকদের সঙ্গে কথা বলেন স্থানীয় সরকারমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। ছবি : এনটিভি

আগামী বছর থেকে রাজধানীতে আর জলাবদ্ধতা থাকবে না বলে অঙ্গীকার করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। আগামী বছর থেকে রাজধানীর এই জলাবদ্ধতার দৃশ্য আর দেখা যাবে না বলে মন্তব্য করেন তিনি।

আজ বুধবার সচিবালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনে নিজের বক্তব্যে এ কথা জানান মন্ত্রী।

টানা বর্ষণে সৃষ্ট জলাবদ্ধতায় আজ দিনভর নাকাল ছিল রাজধানীবাসী। বিভিন্ন স্থানের মতো সচিবালয়ও তলিয়ে যায় পানিতে। সেখানেও কর্মকর্তাদের প্রায় হাঁটুপানি পেরিয়ে যেতে হয়েছে। তাই স্বভাবতই জেলা প্রশাসক সম্মেলনেও উঠে আসে রাজধানীর এ জলাবদ্ধতার প্রসঙ্গ। এর কারণ চিহ্নিত করে উদ্যোগের কথাও জানান স্থানীয় সরকারমন্ত্রী।

সম্মেলন থেকে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। এ সময় তিনি বলেন, ‘ঢাকার যে ৪৬টা খাল আছে, এর মধ্যে ১৮টা আমাদের উন্নয়ন করতে হবে। অবশ্যই করতে হবে। আমি ওয়াসারে নির্দেশনা দিছি যে কোনো রকমে হেভি বৃষ্টি হলেও তিন ঘণ্টার মধ্যে পানি যাতে নিষ্কাশন হয় সেই ব্যবস্থা করতে হবে। এখন যে সাতদিন ধরে যে বৃষ্টি হচ্ছে এইটা কিন্তু একটা অস্বাভাবিক পরিস্থিতি। এবং আমি প্রমিজ (অঙ্গীকার) করতেছি যে সামনের বছর কিন্তু এই সমস্ত পরিস্থিতি আপনারা আর দেখতে পারবেন না।’