ধর্ষণের অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর মামলা

Looks like you've blocked notifications!

কিশোরগঞ্জে সপ্তম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা হয়েছে। গতকাল বুধবার জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ধর্ষণের শিকার ছাত্রী নিজেই বাদী হয়ে মামলাটি করে।

২০০০ সনের নারী ও শিশু নির্যাতন দমন আইনে করা মামলার আসামি তাড়াইল উপজেলার তালজাঙ্গা আর সি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাইন উদ্দিন সাবেরী (৪৪)। তাঁর বাড়ি জেলার করিমগঞ্জ উপজেলার টামনি গ্রামে।

বাদীর জবানবন্দি গ্রহণ শেষে মামলাটি আমলে নেন আদালতের বিচারক আওলাদ হোসেন ভুইয়াঁ। তিনি অবিলম্বে অভিযোগকে মামলা (এফআইআর) হিসেবে গণ্য করে আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, কিশোরগঞ্জের সরকারি কৌঁসুলি (পিপি) এম এ আফজল মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

অ্যাডভোকেট অশোক সরকার ও অ্যাডভোকেট আতিকুল ইসলাম খান বাদীর পক্ষে মামলা পরিচালনা করেন।

মামলার বিবরণে জানা যায়, প্রধান শিক্ষক মো. মাইন উদ্দিন সাবেরী প্রায়ই ছাত্রীর জেলা শহরের ভাড়া বাসায় যেতেন এবং পড়াশুনায় উৎসাহিত ও সহযোগিতা করার ফাঁকে প্রায়ই তাকে শারীরিকভাবে হয়রানি করতেন। এ ছাড়া প্রধান শিক্ষক ছাত্রীকেও তার বাসায় যেতে বলতেন। এই সুবাদে জেলা শহরের শোলাকিয়া নীলগঞ্জ রোডে খানকা শরীফের পাশে প্রধান শিক্ষকের ভাড়া বাসায় ছাত্রীর নিয়মিত যাতায়াত ছিল। গত ২০ জুলাই প্রধান শিক্ষক তার স্ত্রী যেতে বলেছেন জানিয়ে পরের দিন ছাত্রীকে তাঁর বাসায় যেতে বলেন। পরের দিন ২১ জুলাই বিকেলে প্রধান শিক্ষকের বাসায় যায় সে। এ সময় বাসায় আর কেউ ছিল না এবং  একপর্যায়ে প্রধান শিক্ষক মো. মাইন উদ্দিন সাবেরী ছাত্রীকে ধর্ষণ করেন।

এ ব্যাপারে কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার শওকত জাহান জানান, এখনো আদালতের কাগজ থানায় আসেনি। থানায় আসামাত্র আদালতের নির্দেশ মোতাবেক প্রয়োজনীয় আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।