বীরপ্রতীক তারামন বিবি হাসপাতালে ভর্তি

Looks like you've blocked notifications!

মুক্তিযুদ্ধে বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত তারামন বিবি গুরুত্বর অসুস্থ হয়ে পড়েছেন। দীর্ঘদিনের শ্বাসকষ্ট আর কাশির সমস্যা বেড়েছে তাঁর। আজ শুক্রবার দুপুরে তাঁকে বংপুর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে।

পরিবারের লোকজন জানান, তারামন বিবি হেঁটে চলাচল করতে পারছিলেন না কয়েকদিন ধরে। তাঁর শারীরিক অবস্থার নিয়মিত খোঁজখবর নিতেন রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা।

রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন জানান, হঠাৎ করে কয়েকদিন ধরে তারামন বিবির শ্বাসকষ্ট, সঙ্গে কাশিটা অনেক বেড়ে গেছে। এ কারণে দিনে কয়েকবার অক্সিজেন দিয়ে শ্বাস নেওয়ার ব্যবস্থা করা হয়েছিল।

উপজেলার কাচারীপাড়া গ্রামে পরিবারের সঙ্গে বসবাস করেন তারামন বিবি। ছেলে আবু তাহের জানান, রাজীবপুর হাসপাতালের চিকিৎসক দেলোয়ার হোসেন নিয়মিত বাড়িতে এসে চিকিৎসা দিচ্ছেন। বৃহস্পতিবার রাতে তাঁর শরীরের অবস্থার অবনতি হলে বংপুর নেওয়ার পরামর্শ দেন। রংপুরে নেওয়া হয়েছে। তিনি আরো জানান, অন্যের সহযোগিতা ছাড়া তাঁর মা কিছুই করতে পারেন না।

রাজীবপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা ফাইজুল কবীর জানান, তারামন বিবির শারীরিক অবস্থার অবনতি হওয়ায় জেলা প্রশাসকের সঙ্গে পরামর্শ করে স্পিডবোটে করে রাজীবপুর থেকে চিলমারীতে নিয়ে আসা হয়। পরে সেখান থেকে রংপুরে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

মুক্তিযুদ্ধের সময় ১১ নম্বর সেক্টরের হয়ে তারামন বিবি মুক্তিবাহিনীদের রান্নাবান্না, তাঁদের অস্ত্র লুকিয়ে রাখা, পাকবাহিনীদের খবরাখবর সংগ্রহ করা এবং সম্মুখযুদ্ধে অংশ নেন।