ভৈরবে বাস-ট্রেন সংঘর্ষ, গেটম্যান সাময়িক বরখাস্ত

Looks like you've blocked notifications!

কিশোরগঞ্জের ভৈরবে বাস-ট্রেনের সংঘর্ষের ঘটনায় গেটম্যান হেলাল মিয়াকে সাময়িক বরখাস্ত করেছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।

প্রাথমিক তদন্তে দায়িত্বে অবহেলা প্রমাণিত হওয়ায় তাঁর বিরুদ্ধে কর্তৃপক্ষ এই ব্যবস্থা নেন বলে জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ের ভৈরব বাজারঘাটের সহকারী নির্বাহী প্রকৌশলী আহসান হাবিব। তিনি জানান, রেলওয়ের পূর্বাঞ্চলীয় জোনের সহকারী পরিবহন কর্মকর্তা রেজাউল করিমকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে। কমিটির অন্য সদস্যরা হলেন সহকারী সংকেত প্রকৌশলী, সহকারী যন্ত্র প্রকৌশলী, সহকারী প্রকৌশলী অপারেশন ও সহকারী প্রকৌশলী আউটডোর সার্জন। তদন্ত কমিটি রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আগামী সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করবে। তদন্তে প্রমাণিত দোষী ব্যক্তিদের বিরুদ্ধে রেলওয়ের চাকরিবিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে গতকাল রোববার রাতে কিশোরগঞ্জের জেলা প্রশাসক আজিমুদ্দিন বিশ্বাস ভৈরবে এসে দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন। হাসপাতালে ভর্তি রোগীদের চিকিৎসার খোঁজখবর নেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে স্থানীয় উপজেলা প্রশাসনসহ হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশনা দেন।

পরে তিনি এ ঘটনার তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আলমগীর হোসেনকে আহ্বায়ক এবং ভৈরব উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দিলরুবা আহমেদকে সদস্য-সচিব করে সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন। কমিটির অন্যরা হলেন ভৈরব সড়ক ও জনপথের উপবিভাগীয় প্রকৌশলী, বাংলাদেশ রেলওয়ের ভৈরবের সহকারী প্রকৌশলী, ভৈরব হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, সহকারী পরিচালক (ইঞ্জিন) বিআরটিএ কিশোরগঞ্জ ও ভৈরব ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার। আগামী তিন কর্মদিবসের মধ্যে ওই কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ইউএনও দিলরুবা আহমেদ।

গতকাল শুক্রবার দুপুর ২টার দিকে ভৈরব-কিশোরগঞ্জ-ময়মনসিংহ মহাসড়কের ভৈরবের শিবপুর ইউনিয়নের শম্ভুপুর লেভেল ক্রসিংয়ে ঢাকা থেকে কিশোরগঞ্জের তাড়াইলগামী ঈশাঁখা পরিবহন সার্ভিসের একটি বাস রেললাইন অতিক্রমের সময় ময়মনসিংহ থেকে ভৈরবগামী একটি লোকাল ট্রেন বাসটিকে ধাক্কা দিলে বাসটি ছিটকে পড়ে যায়। এতে বাসে থাকা অন্তত ৩০ যাত্রী আহত হয়।

খবর পেয়ে হাইওয়ে থানা পুলিশ ও ফায়ার সার্ভিসকর্মীরা ঘটনাস্থলে গিয়ে স্থানীয় লোকজনের সহায়তা আহতদের উদ্ধার করে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে সেখান থেকে ছয়জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) পাঠান চিকিৎসক।