সাতক্ষীরায় শিবিরের ১০ ‘নেতাকর্মী’ আটক

Looks like you've blocked notifications!
সাতক্ষীরার পাটকেলঘাটায় আজ সকালে আটকের পর ‘শিবিরের ১০ নেতাকর্মীকে’ থানায় নেওয়া হয়। ছবি : এনটিভি

সাতক্ষীরার পাটকেলঘাটায় গোপন বৈঠককালে শিবিরের ১০ নেতাকর্মীকে আটকের কথা জানিয়েছে পুলিশ।

আজ শুক্রবার সকালে পাটকেলঘাটার আল আমিন ফাজিল মাদ্রাসা থেকে তাঁদের আটক করা হয়।

পুলিশের দাবি, এ সময় শিবিরের প্রচারপত্র, গোলাম আযম ও মওদুদীর লেখা ২১টি বই উদ্ধার করা হয়েছে। 

আটক ব্যক্তিরা হলেন, পাটকেলঘাটা থানা শিবিরের সভাপতি নগরঘাটা গ্রামের মেহেদি হাসান, সরুলিয়া ইউনিয়ন শিবিরের সভাপতি কাশিপুর গ্রামের ইমামুল হোসেন, আল আমিন ফাজিল মাদ্রাসা শিবিরের সভাপতি বাওখোলা গ্রামের ইয়াসির আরাফাত, মাসুম বিল্লাহ, নাজমুল হোসেন, এনামুল হোসেন, হারুন সরদার, আলমগীর হোসেন, কর্মী হাবিবুল ইসলাম ও আশরাফুল ইসলাম।

এ বিষয়ে পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা জাকির হোসেনের ভাষ্য, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে পাটকেলঘাটা থানা শিবিরের সভাপতি মেহেদি হাসানের নেতৃত্বে একদল শিবির নেতাকর্মী আল আমিন মাদ্রাসায় গোপন বৈঠক করছেন। পরে থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) উজ্জ্বল কুমার মৈত্রসহ পুলিশের একটি দল গিয়ে মাদ্রাসা ঘিরে ফেলে। এ সময় মাদ্রাসার একটি কক্ষে বৈঠকরত অবস্থায় শিবির নেতাকর্মীদের আটক করা হয়। তাঁদের কাছ থেকে প্রচারপত্র, জিহাদি বই ও একটি ল্যাপটপ উদ্ধার করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে ওসি জানান।

পুলিশের অভিযানে এক রাতে গ্রেপ্তার ১০৯
পুলিশের বিশেষ অভিযানে বৃহস্পতিবার রাতে জেলার আটটি থানার বিভিন্ন এলাকা থেকে ১০৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে সাতক্ষীরা সদর থানাতেই ৬১ জন। 

জেলা পুলিশের তথ্য কর্মকর্তা পুলিশ পরিদর্শক মিজানুর রহমান এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, গ্রেপ্তারকৃতদের মধ্যে বিভিন্ন মামলার পলাতক আসামি ছাড়াও মাদক ব্যবসার সঙ্গে জড়িতরা আছে।