এমপির বিরুদ্ধে বক্তব্য দেওয়ায় ছাত্রলীগ নেতা আটক

Looks like you've blocked notifications!

এমপির বিরুদ্ধে বক্তব্য দেওয়ায় রাজশাহীর তানোর উপজেলা ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি রবিন সরকারকে আটক করা হয়েছে। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় তানোর থানা মোড় থেকে তাঁকে আটক করা হয়।

আটক ছাত্রলীগ নেতা রবিন তানোরের আমশো গ্রামের বাবুল সরকারের ছেলে।

তবে তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম জানান, রবিনকে আটক করা হয়নি। তাঁর বক্তব্যকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা দেখা দিলে জনগণের রোষানল থেকে বাঁচাতে তাঁকে থানায় নিয়ে আসা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে তাঁকে ছেড়ে দেওয়া হবে।

প্রত্যক্ষদর্শীরা জানান, জাতীয় শোক দিবস উপলক্ষে রবিন সরকারের নেতৃত্বে বৃহস্পতিবার বিকেলে তানোর থানার মোড় থেকে শোকর‌্যালি বের হয়। র‌্যালিটি গোল্লাপাড়া বাজারে গেলে রবিন সরকার স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী এবং উপজেলা আওয়ামী লীগের কয়েকজন নেতার বিরুদ্ধে বিষোদগার করে বক্তব্য রাখছিলেন।

এ সময় উপজেলার লালপুর ও চাপড়া স্কুল মাঠে শোক দিবসের অনুষ্ঠান শেষে সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী তানোর বাজারে ফিরছিলেন। রবিন সরকারের অনুসারীদের সঙ্গে এমপি সমর্থকরা মুখোমুখি হলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় রবিন সরকারের লোকজনকে ধাওয়া করে মারধর করেন এমপি সমর্থকরা। এমপির উপস্থিতিতে পুলিশ রবিন সরকারকে আটক করে থানায় নিয়ে যায়। এমপির বিরুদ্ধে বিষোদগার করায় তাঁর উপস্থিতিতে ছাত্রলীগ নেতাকে আটকের ঘটনায় তানোরজুড়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে।

তবে এমপি ওমর ফারুক চৌধুরী সাংবাদিকদের কাছে দাবি করেন, ‘ছাত্রলীগের সাবেক নেতা রবিন সরকার বিএনপি-জামায়াতের মদদপুষ্ট হয়ে মিছিল করে আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে কটূক্তি করেছে। এ কারণে আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতারা ক্ষুব্ধ হয়ে তাঁকে ধাওয়া দেয়। পরে আমি গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করি। উত্তেজনা এড়াতে রবিনকে পুলিশ আটক করেছে।’

এদিকে, অভিযোগ উঠেছে এমপি ওমর ফারুক চৌধুরীর বিরুদ্ধে অবস্থান নেওয়ায় কিছুদিন আগে রবিন সরকারকে উপজেলা ছাত্রলীগের সভাপতি পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। এ নিয়েও এলাকার ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে বিভক্তি সৃষ্টি হয়েছে।