কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি চলছে

Looks like you've blocked notifications!
চিকিৎসকের ওপর হামলা ও হাসপাতাল ভাঙচুরের প্রতিবাদে কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের সামনে আজ শনিবার মানববন্ধন করেন ইন্টার্ন চিকিৎসকরা। ছবি : এনটিভি

চিকিৎসকের ওপর হামলা ও হাসপাতাল ভাঙচুরের প্রতিবাদে কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে কর্মবিরতি শুরু করেছেন হাসপাতালটির শিক্ষানবিশ (ইন্টার্ন) চিকিৎসকরা।

হাসপাতালে ইন্টার্ন হিসেবে কর্মরত শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করছেন। সেই সঙ্গে মানববন্ধন কর্মসূচিও পালন করেন তাঁরা।

কর্মসূচির অংশ হিসেবে ইন্টার্ন চিকিৎসকরা আজ শনিবার সকাল থেকে নির্ধারিত কাজে যোগ না দিয়ে হাসপাতালের সামনে অবস্থান নেন এবং প্রথম দফায় দুপুর ১২টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ও পরে দুপুর ১টায় ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন।

এ সময় ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ ও সাধারণ সম্পাদক মাহি আনজুম ঘটনার সঙ্গে জড়িতদের আটক ও দৃষ্টান্তমূলক বিচার দাবি করেন। এ ছাড়া হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান তাঁরা এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি পালনের ঘোষণা দেন।

জেলার সিভিল সার্জন ডা. মো. হাবীবুর রহমান, জেলা বিএমএর সাধারণ সম্পাদক ডা. মো. আবদুল ওয়াহাব বাদল কর্মসূচিতে উপস্থিত হয়ে চিকিৎসকের ওপর হামলা ও হাসপাতাল ভাঙচুরের তীব্র নিন্দা জানিয়ে চিকিৎসকদের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করেন।

মানববন্ধন শেষে জেলার পুলিশ সুপার বরাবর একটি স্মারকলিপি দেওয়া হয়।

গতকাল শুক্রবার রাতে হাসপাতালের কার্ডিওলজি বিভাগে চিকিৎসারত আজিজুল হক নামে এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে রোগীর স্বজনরা ইন্টার্ন চিকিৎসক খায়রুন্নেছা তামান্নাকে মারধর করে এবং ইসিজি মেশিনসহ অন্যান্য যন্ত্রপাতি ভাঙচুর করে। এ সময় হাসপাতালের কর্মচারীরা পরাগ নামে ঘটনায় জড়িত একজনকে আটক করে পুলিশে সোপর্দ করেন। পরে ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. মো. রমজান মাহমুদ বাদী হয়ে কিশোরগঞ্জ মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

এ বিষয়ে কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত জাহান জানান, জড়িত একজনকে আটকসহ ঘটনার তদন্ত কার্যক্রম চলছে। দায়ীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

এদিকে চিকিৎসকদের কর্মবিরতির কারণে ভোগান্তিতে পড়তে হচ্ছে চিকিৎসা নিতে আসা রোগীদের।