ভৈরবে ঘুষ দাবি করায় বিদ্যুতের মিটাররিডার আটক

Looks like you've blocked notifications!
ঘুষের বিনিময়ে একজনের বকেয়া বিদ্যুৎ বিল কমিয়ে দেওয়ার প্রস্তাব করায় কিশোরগঞ্জের ভৈরবে আটক মিটাররিডার মিলকন মিয়া। ছবি : এনটিভি

ঘুষের বিনিময়ে একজনের বকেয়া বিদ্যুৎ বিল কমিয়ে দেওয়ার প্রস্তাব করায় মিলকন মিয়া (২৪) নামের এক মিটাররিডারকে আটক করেছেন গ্রাহকরা।

আটক মিলকন কিশোরগঞ্জের ভৈরব বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের বিদ্যুৎবিল প্রস্তুতকারী বেসরকারি ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স সৈয়দ মঞ্জুরুল কবিরের নিয়োগ করা মিটাররিডার। পরে ভৈরব বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের কর্মীদের মধ্যস্থতায় তাঁকে ছেড়ে দেন ক্ষুব্ধ গ্রাহকরা। বিষয়টি এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি করে।

এ বিষয়ে জানতে চাইলে ভৈরব বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রাহক পর্যায় থেকে মিটাররিডারদের মধ্যে কারো কারো বিরুদ্ধে এমন অভিযোগ প্রায়ই শোনা যাচ্ছিল। আজকের ঘটনায় সেটিই প্রমাণিত হলো। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে যথাযথ কর্তৃপক্ষকে জানানো হবে।

জানা যায়, গতকাল সোমবার ভৈরব শহরের জগন্নাথপুর এলাকার আবাসিক গ্রাহক বাদল মিয়ার বাড়ির বিদ্যুতের রিডিং আনতে যান অভিযুক্ত মিলকন। ওই সময় বাদল মিয়াকে বাড়িতে না পেয়ে তাঁর মুঠোফোন নম্বর দিয়ে জরুরি যোগাযোগের কথা বলে আসেন। আজ মঙ্গলবার সকালে বাদল মিয়া মিলকনের মুঠোফোন কল দেন। তখন মিলকন জানান, বাদল মিয়ার ১৫ হাজার টাকা বিদ্যুৎ বিল বকেয়া পড়েছে। তবে তাঁকে (মিলকনকে) আট হাজার টাকা দিলে তিনি সমস্ত বকেয়া পরিশোধের ব্যবস্থা করে দিবেন।

বাদল মিয়া কয়েকজন গ্রাহকের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলে মিলকনের সঙ্গে আবারও যোগাযোগ করেন। মিলকন টাকা নিয়ে বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের সামনে আসতে বলেন বাদল মিয়াকে। পরে দুপুর ১২টার দিকে মিলকনকে টাকা দেওয়ার কথা বলে বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের সামনে ডেকে এনে আটক করে কর্মকর্তা-কর্মচারীদের বিষয়টি অবগত করেন বাদল মিয়াসহ ক্ষুব্ধ গ্রাহকরা।

এ বিষয়ে মিলকন বলেন, ‘আমার সঙ্গে টাকার ব্যাপারটা আলোচনা হয়েছে, কিন্তু আমি তাঁর কাছ থেকে কোনো টাকা নেইনি।’