আটক গাড়িসহ ভাটারা থানার ওসিকে হাইকোর্টে তলব

Looks like you've blocked notifications!

আটকের এক মাস পরেও এক ব্যবসায়ীর গাড়ি ফেরত না দেওয়ায় ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তলব করেছেন হাইকোর্ট। আগামীকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ওসিকে ওই গাড়িসহ আদালতে হাজির হতে হবে।

ব্যবসায়ী মো. মোমিন উদ্দিনের করা এক রিট আবেদনের শুনানি নিয়ে আজ বুধবার বিচারপতি কাজী রেজা- উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন।

রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার বেলায়েত হোসেন। সঙ্গে ছিলেন আইনজীবী মো. মাহমুদুল হাসান।

পরে বেলায়েত হোসেন সাংবাদিকদের জানান, রাজধানীর কুড়িলের ব্যবসায়ী মো.মোমিন উদ্দিন গত ১৩ জুলাই ভাটারা থানাধীন একটি শপিং মলের সামনে গাড়ি রেখে (টয়োটা এলিয়ন ১৫০০ সিসি, ঢাকা মেট্রো গ-২৭-৮৯৫৫) কেনাকাটা করতে যান। পরে নিচে এসে দেখেন গাড়িটি নেই। খবর নিয়ে জানতে পারেন ভাটারা থানার উপপরিদর্শক মো.শহীদুল ইসলাম থানায় নিয়ে গেছেন। এরপর থানায় গাড়ির মালিকানা এবং বিআরটিএর প্রয়োজনীয় কাগজপত্র দাখিলের পরও গাড়ি ফেরত পাননি তিনি। এমনকি ০৭ আগস্ট গাড়ি ফেরত পেতে ওসি বরাবরে লিখিত আবেদন দিলেও তা গ্রহণ করেননি ওসি।

এরপর ২২ আগস্ট ওই ব্যবসায়ী গাড়ি ফেরত পেতে হাইকোর্টের নির্দেশনা চেয়ে রিট করেন বলে জানান ব্যারিস্টার বেলায়েত হোসেন। তিনি বলেন, আদালত প্রাথমিক শুনানি নিয়ে রুল জারি করেছেন। রুলে গাড়ি আটক রাখা কেন অবৈধ হবে না তা জানতে চেয়েছেন। একইসঙ্গে আটক গাড়িসহ ভাটারা থানার ওসিকে আগামীকালই হাইকোর্টে হাজিরের নির্দেশ দেন।

রিটের পুলিশের মহাপরিদর্শক, ঢাকা জেলা প্রশাসক, পুলিশ সুপার, ভাটারা থানার ওসিসহ মোট পাঁচজনকে বিবাদী করা হয়েছে।