এজাহার না নেওয়ায় ক্ষমা চাইলেন সাভার থানার ওসি

Looks like you've blocked notifications!

আদালতের নির্দেশনার পরও মামলা এজাহারভুক্ত না করায় নিজের ভুল স্বীকার করে আদালতে ক্ষমা চেয়েছেন সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির।

আজ বুধবার ঢাকার অতিরিক্তি মুখ্য বিচারিক হাকিম মোস্তাফিজুর রহমানের আদালতে ক্ষমা চান ওসি।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) আনোয়ারুল কবির বাবুল এনটিভি অনলাইনকে জানান, আদালতের নির্দেশ সত্ত্বেও মামলা এজাহার হিসেবে গ্রহণ না করায় ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছেন ওসি মহসিনুল কাদির। তিনি আদালতে হাজির হয়ে লিখিতভাবে বিচারকের কাছে ক্ষমা চান। ভবিষ্যতে এ ধরনের ভুল করবেন না বলেও প্রতিশ্রুতি দেন তিনি।

পিপি আরো জানান, গত ২১ জুন জালিয়াতি ও মারধরের অভিযোগ এনে  আদালতে একটি নালিশি মামলা করেন ঢাকার উত্তরার বাসিন্দা মো. এনামুল হক। আদালতের বিচারক মোস্তাফিজুর রহমান বাদীর জবানবন্দি গ্রহণ করে মামলাটি এজাহার হিসেবে গ্রহণ করতে সাভার থানার ওসিকে নির্দেশ দিয়েছিলেন। কিন্তু বাদীপক্ষের আইনজীবী গত ১০ আগস্ট আদালতে দরখাস্ত দিয়ে জানান, আদালতের নির্দেশের পরও ওসি মামলাটি এজাহার হিসেবে গ্রহণ করেননি।

আনোয়ারুল কবির জানান, ওই আবেদনের পরিপ্রেক্ষিতে বিষয়টি ওসির পেশাগত অদক্ষতা ও অসদাচরণ উল্লেখ করে বিচারক তাঁকে কারণ দর্শানোর নির্দেশ দেন। পরে আজ মহসিনুলকে শোকজের দায় থেকে অব্যাহতি দেন আদালত।