শিমুলিয়ায় পারাপারের অপেক্ষায় ৮ শতাধিক যানবাহন

Looks like you've blocked notifications!
মুন্সীগঞ্জের লৌহজংয়ের শিমুলিয়া ঘাট এলাকায় আট শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় আছে। ছবি : এনটিভি

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট এলাকায় আট শতাধিক যানবাহন মাদারীপুরের কাঁঠালবাড়ি ঘাটে যাওয়ার অপেক্ষায় আছে। বর্তমানে পদ্মার তীব্র স্রোতের সঙ্গে পাল্লা দিয়ে ১৩টি ফেরি চলাচল করছে এই নৌপথে। আজ রোববার সন্ধ্যার পর থেকে শিমুলিয়া ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ বেড়ে যায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল সংস্থার (বিআইডব্লিউটিসি) সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মো. জসিম শিকদার জানান, আজ সন্ধ্যার পর থেকেই যানবাহনের দীর্ঘ লাইন সৃষ্টি হয়। এর মধ্যে পণ্যবাহী ট্রাক ও যাত্রীবাহী যানবাহনের সংখ্যাই বেশি রয়েছে। পদ্মার তীব্র স্রোতের সঙ্গে পাল্লা দিয়ে ১৩টি ফেরি চালাতে হিমশিম খেতে হচ্ছে। এ ছাড়া গরু বোঝাই ট্রাকগুলোকে প্রাধান্য দিয়ে আগে ফেরিতে উঠতে দেওয়া হচ্ছে। দুর্ঘটনা এড়াতে সন্ধ্যার পর থেকে কম গতি নিয়ে ফেরি চলাচল করায় দীর্ঘ সময় এবং ফেরি সংখ্যা কমিয়ে চলাচল করায় এই চাপ বেড়েছে। সব মিলিয়ে আট শতাধিক যানবাহন কাঁঠালবাড়ি ঘাটে যাওয়ার অপেক্ষায় আছে।

শিমুলিয়া ঘাটের সহকারী মহাব্যবস্থাপক খালেদ নেওয়াজ জানান, ৩৫০ খালি ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে আগে ঘাটে উঠতে দেওয়া হচ্ছে। এসব ট্রাক কাঁঠালবাড়ি ঘাট থেকে পশুবোঝাই করে আবার নিয়ে আসবে। এ ছাড়া পণ্যবাহী ট্রাকের চাপ বৃদ্ধি পেয়েছে। তবে ছোট বড় যাত্রীবাহী যানবাহনগুলোকে অবস্থা বুঝে ফেরিতে উঠতে দেওয়া হচ্ছে। তবে এই চাপ কমে আসছে বলে জানান তিনি।